24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

বিপিএলে বরিশাল দলের অধিনায়ক হচ্ছেন সাকিব আল হাসান।

এক বছর বিরতি দিয়ে আগামী বছর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)এর অষ্টম আসর। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের অষ্টম পর্ব। গতবছর করোনা ভাইরাসের কারণে অনুষ্ঠিত হতে পারেনি বিপিএল। যার কারণে দেশি ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি।

গত আসরে ওই টুর্ণামেন্টে বরিশালের ফ্র্যাঞ্চাইজি ছিল ফরচুন গ্রুপ। এবার বিপিএলে তাদেরকে দেখা যাবে। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের জন্য ছয়টি ফ্র্যাঞ্চাইজি ঠিক করেছে বিসিবি। সেখানে বরিশালের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে ফরচুন গ্রুপ। ইতিমধ্যেই বিপিএলের জন্য দল গোছাতে শুরু করে দিয়েছে বেশ কয়েকটি দল।

বিপিএলের এবারের আসরে ফরচুনের বরিশালের নেতৃত্বে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলটির কোচের ভূমিকায় দেখা যাবে খালেদ মাহমুদ সুজনকে। অনেক আগেই বাংলাদেশের এই তারকা অলরাউন্ডারের সাথে চুক্তি সম্পন্ন করেছে ফরচুন গ্রুপ।

সেই সাথে বিশ্বস্ত সূত্রে জানা দলের নেতৃত্বে থাকবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শুধু তাই নয়। জাতীয় দলের টিম লিডার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বরিশালের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে সোমবার ঠিক করা করা হয়েছে ছয়টি ফ্র্যাঞ্চাইজি। অবশ্য দল নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিলো মোট আটটি। সেখান থেকে ছাটাই বাঁছাইয়ের পর দুটি ফ্রাঞ্চাইজিকে বাদ দেয়া হয়। আগের তিন গ্রুপ বেক্সিমকো, বসুন্ধরা ও জেমকন গ্রুপ এবার বিপিএলে অংশ নিচ্ছে না।

ফ্রাঞ্চাইজি হিসেবে এবার নতুন করে যুক্ত করা হয়েছে তিনটি প্রতিষ্ঠানকে। এই তিনটি প্রতিষ্ঠান হলো – রুপা ও মার্ন গ্রুপ ঢাকা বিভাগ। প্রগতি গ্রুপ সিলেট বিভাগ ও মাইন্ড ট্রি খুলনা বিভাগ। আর আগের তিন প্রতিষ্ঠান হলো ফরচুন গ্রুপ বরিশাল বিভাগ, আকতার গ্রুপ চট্টগ্রাম বিভাগ এবং লোটাস গ্রুপ কুমিল্লা বিভাগ

আরো পড়ুন

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন মোস্তাফিজুর রহমান।

Shohag

সাকিবকে আবারও অধিনায়ক করা নিয়ে মুখ খুললেন পাপন

Shohag

শেষ মুহূর্তে লড়াই করে হারলো বাংলাদেশ।

Shohag