22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

বিদেশী তারকা ক্রিকেটারদের কমতি থাকবে না বিপিএলে। দেখে নিন এখন পর্যন্ত নিশ্চিত হওয়া বিদেশি ক্রিকেটারদের তালিকা।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। এখন পর্যন্ত দল চূড়ান্ত না হলেও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দল গোছাতে শুরু করে দিয়েছে। তবে এবারের বিপিএলে আসছে কয়েকটি পরিবর্তন। তার মধ্যে প্রধানতম এবারের বিপিএলে চারজনের পরিবর্তে সর্বোচ্চ তিন জন বিদেশি ক্রিকেটার একাদশে রাখা যাবে।

তবুও ভালো মানের বিদেশি তারকা ক্রিকেটারদের পাওয়া নিয়ে সংশয় ছিল বিসিবির। তার কারণ একই সময়ে অনুষ্ঠিত হবে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ। ওই টুর্নামেন্টের কারণে দুশ্চিন্তায় ছিল ফ্র্যাঞ্চাইজি গুলি। তবে বিপিএলে তারকা ক্রিকেটারদের কমতি থাকছে না।

ইতিমধ্যেই বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তি হয়েছে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারদের। এদের মধ্যে রয়েছে এই ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। বিপিএলে প্রথমবারের মতো খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী ও উইকেটকিপার-ব্যাটসম্যান স্যাম বিলিংস।

এদের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন ফাফ দু প্লেসিস এবং মঈন আলি। এছাড়াও কুমিল্লা জার্সিতে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনীল নারিন কে। ইতিমধ্যেই জানা গেছে বরিশাল ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং ইংল্যান্ড উইকেটকিপার ব্যাটসম্যান স্যাম বিলিংস সাথে চুক্তি করেছে।

এছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটের বস ক্রিস গেইল খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। তাছাড়াও প্রথমবারের মতো বিপিএলে দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটার। এবারের বিপিএলে দেখা যাবে মোট ছয়টি দল। আজ সন্ধ্যার মধ্যেই জানা যাবে বিপিএলের দলগুলির নাম।

আরো পড়ুন

ইমরুল কায়েস, আনামুল হক বিজয়কে নিয়ে বাংলা টাইগার্সের চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Shohag

বাংলাদেশ ক্রিকেট বোর্ড রুবেলের পরিবারের পাশে ছিল, সবসময় থাকবে : পাপন

Shohag

আমার স্বপ্নটাই এখন বিশ্বমানের বোলার হওয়া : তাসকিন আহামেদ।

Shohag