24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

২০২১ সালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারতকে পিছনে ফেলে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ।

২০২১ সালে বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা এবং টেস্ট ক্রিকেটে ব্যর্থতার কারণে চারিদিকে হয়েছে নানা সমালোচনা। তবে এ বছর ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত একটি সময় পার করেছে বাংলাদেশ ক্রিকেট।

২০২১ সালের সব দেশকে পিছনে ফেলে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ। টেস্ট এবং টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও এবছর দুর্দান্ত খেলেছে তামিম ইকবালের দল। তাইতো আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগ পয়েন্ট টেবিলে ইংল্যান্ডের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এমনকি ভারতকে পেছনে ফেলে এ বছর একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রেকর্ড গড়েছে বাংলাদেশ। ২০২১ সালে ১২টি ওয়ানডে ম্যাচের মধ্যে আটটি ম্যাচে জয়লাভ করেছে বাংলাদেশ। বাংলাদেশের পরেই রয়েছে ইংল্যান্ড এবং ওমান।

এবছর ৯ ম্যাচের মধ্যে ৬ ম্যাচে জয়লাভ করেছে ইংল্যান্ড এবং ১০ ম্যাচের মধ্যে ছয় ম্যাচে জয়লাভ করেছে ওমান। এছাড়াও ভারত, আয়ারল্যান্ড, নেপাল, স্কটল্যান্ড, শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজ চারটি করে ম্যাচে জয়লাভ করেছে। এছাড়াও আফগানিস্থান, নেদারল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং আমেরিকা তিনটি করে ম্যাচে জয়লাভ করেছে।

আরো পড়ুন

ওপেনিংয়ের প্রস্তাব পেয়ে আমি দারুণ খুশি হয়েছিলাম : সুনীল নারিন

Shohag

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে’ বাংলাদেশ এ’ দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়। দেখে নিন চূড়ান্ত স্কোয়াড

Shohag

বিপিএলের সিলেটের আইকন ক্রিকেটার মোস্তাফিজুর রহমান

Shohag