24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

আগামীকাল ১২ টা থেকে দুইটি চ্যানেলে দেখা যাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান

দেশের ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সবকিছুই চূড়ান্ত। সোমবার দুপুর ১২টায় (২৭ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে হবে প্লেয়ার্স ড্রাফট। দুপুর ১২টায় রেডিসন ব্লুর বলরুমে শুরু হবে ছয় দলের খেলোয়াড় কেনার লড়াই।

বিসিবি রবিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে জানিয়েছে, এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট টি-স্পোর্টস ও জিটিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। এমনকি ফেসবুকেও সরাসরি দেখা যাবে। বিপিএলের এবারের আসর শুরু হবে ২১ জানুয়ারি, শেষ হবে ১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে।

ড্রাফটের তারিখ আগেই নির্ধারিত ছিল। আজ গণমাধ্যমের মুখোমুখি হয়ে ড্রাফটের সময় ও বিপিএলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তিনি বলেন,

“আমরা যেটা পরিকল্পনা করেছি ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে বিপিএলে আয়োজনের চেষ্টা করছি। এভাবেই আমাদের প্রোগ্রাম করা হয়েছে। আগামীকাল (সোমবার) এই ইভেন্টের প্লেয়ার্স ড্রাফট ঢাকার একটি হোটেলে হবে। বেলা ১২টার সময় শুরু হবে। এভাবেই আমাদের পরিকল্পনা রয়েছে।”

এবারের আসরে লড়বে ৬টি দল। দলগুলো ড্রাফটের আগে একজন দেশি খেলোয়াড়কে সরাসরি নিতে পারবে। প্রতিটি দলকে কমপক্ষে ১০ জন স্থানীয় খেলোয়াড় নিতে হবে। সর্বোচ্চ নেওয়া যাবে ১৪ জন। এগুলো সরাসরি চুক্তির বাইরে, ড্রাফট থেকে নিতে হবে।

এছাড়া ড্রাফটের আগে তিনজন বিদেশি খেলোয়াড় দলে নেওয়া যাবে। দলে সর্বনিম্ন ৩ জন এবং সর্বোচ্চ ৮ জন বিদেশি খেলোয়াড় নেওয়া যাবে। ৫টি গ্রেডে দেশি ও বিদেশি ক্রিকেটারদের নিয়ে এবারের ড্রাফট হবে। কোন গ্রেডে কে থাকছেন ইতোমধ্যে তালিকা প্রকাশও হয়েছে।

এবারের বিপিএলে দর্শকরা মাঠে বসে খেলা দেখতে পারবেন। তবে সেটি ৫০ শতাংশ। করোনাভাইরাসের হানার পর সর্বশেষ পাকিস্তান সিরিজে বিসিবি দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল। আর দেশের দুটি চ্যানেলে সরাসরি খেলা দেখা যাবে।

আরো পড়ুন

যতদিন ক্রিকেট থাকবে আমাদের হৃদয়ে, এই কিংবদন্তি লেগস্পিনারও থাকবেন আমাদের হৃদয়ে : সাকিব আল হাসান

Shohag

দ্বিতীয় টেস্টে আমরা জয়ের জন্যই মাঠে নামব : তাসকিন আহমেদ

Shohag

ছেলেকে সাথে নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে চান মোহাম্মদ নাবি

Shohag