22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

হয়তো কেউ বিপিএলে আমাকে ডাকবে। সেই অপেক্ষাতেই আছি : মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে অষ্টম আসরে দল পাননি জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। মোহাম্মদ আশরাফুলের দল না পাওয়া নিয়ে চারিদিকে শুরু হয়েছে নানা আলোচনা। যদিও কিছুদিন আগে শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে আবাহনীর বিপক্ষে ৪৮ বলে ৭২ রানের যে ঝকঝকে ইনিংস খেলেছিলেন মোহাম্মদ আশরাফুল।

কিন্তু সাবেক জাতীয় দলের অধিনায়কের জন্য গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) প্লেয়ার্স ড্রাফটে আগ্রহ দেখায়নি কেউ। শুধু আশরাফুল নয়, বর্তমান জাতীয় দলের ওপেনার সাইফ হাসান, অলরাউন্ডার নাসির হোসেন, উদীয়মান লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব, ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম কাউকেই দলে ডাকেনি কোন ফ্র্যাঞ্চাইজি।

তবে তাদেরও সুযোগ আছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার। সোমবারের ড্রাফটের পরও দল গোছানো চূড়ান্ত হয়নি। ড্রাফটে দল না পাওয়া ক্রিকেটারদের টানার সুযোগ আছে সব দলেরই। সর্বোচ্চ ১৪ জন দেশি ও ৮ বিদেশি ক্রিকেটার নিতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি।

এখনো কোনো দলই ২২ জনের স্কোয়াড পূরণ করতে পারেনি। ফলে আশরাফুল, সাহেবসাহেব নাসির, আমিনুল, তানজিদ তামিমদেরও সুযোগ আছে দল পাওয়ার। মুশফিকের খুলনা এখন পর্যন্ত দলে নিয়েছে ১০ দেশি ক্রিকেটারকে। এছাড়া চট্টগ্রাম ১১, ঢাকা ১২, সিলেট ও বরিশাল ১৩ এবং কুমিল্লা সর্বোচ্চ ১৪ জন ক্রিকেটার নিয়েছে।

কুমিল্লা বাদে বাকি পাঁচ দলেরেই সুযোগ আছে দেশি ক্রিকেটার নেওয়ার। আশরাফুলও অপেক্ষায় আছে ডাক পাওয়ার, “ঢাকা লিগ আমার ভালোই কেটেছিল। আমি শুরুতে ব্যাটিং করে যতটা পারি রান করার চেষ্টা করেছি। সময় আছে। হয়তো কেউ ডাকবে। সেই অপেক্ষাতেই আছি।”

আরো পড়ুন

পুরো আইপিএলে খেলা হচ্ছে না সাকিবের, খেলতে পারবেন মোস্তাফিজ।

Shohag

সেই ভারতের কাছে হেরেই বিদায় নিল টাইগার যুবারা।

Shohag

পঞ্চপান্ডবকে ছাড়া টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করল বাংলাদেশ। সোহানদের অভিনন্দন জানিয়েছেন মুশফিকুর রহিম।

Shohag