24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার বছর সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচনে মনোনীত চার জনের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। সেখানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের সাথে তালিকায় রয়েছেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম আয়ারল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান পল স্টার্লিং এবং দক্ষিণ আফ্রিকার জান্নেমান মালান। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বাংলাদেশ দলে ফেরেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা থেকে ফিরে দুর্দান্ত পারফরম্যান্স করতে থাকেন তিনি।

এই বছর নয়টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে দুটি ফিফটি রয়েছে তার। ৩৯.৫৭ গড়ে মোট রান ২৭৭। এছাড়া ১৭.৫২ গড়ে উইকেট নিয়েছেন ১৭টি। ২০১৯ সালের জুলাইয়ের পর প্রথম ওয়ানডে খেলতে নেমেও ১১৩ রান করেন এবং নেন ৬ উইকেট। স্বাগতিক বাংলাদেশ সিরিজ জেতে ৩-০ তে।

তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব। তিন ম্যাচে মাত্র ১৯ রান করেন এবং নেন ৩ উইকেট। তবে ঘুরে দাঁড়ান জিম্বাবুয়ের বিপক্ষে। তিন ম্যাচের সিরিজে ১৪৫ রান করার পাশাপাশি নেন ৮ উইকেট। স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার পথে এক বর্ষঞ্জিকায় দ্বিতীয়বার সিরিজ সেরা খেলোয়াড়ের খেতাব পান।

বর্ষসেরার দৌড়ে তার প্রতিদ্বন্দ্বী বাবর ছয় ম্যাচে ৬৭.৫০ গড়ে দুটি সেঞ্চুরিসহ ৪০৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার জান্নেমান মালান আট ম্যাচে দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিতে ৮৪.৮৩ গড়ে ৫০৯ রান করেন। গত বছর ফেব্রুয়ারিতে ওয়ানডে অভিষেকের পর দক্ষিণ আফ্রিকার ৫০ ওভারের সেট আপে দ্রুত নিজেকে প্রতিষ্ঠি করেন তিনি।

আয়ারল্যান্ডের সাবেক অধিনায়ক স্টার্লিং খেলেছেন ১৪ ওয়ানডে। তিন সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিতে ৭৯.৬৬ গড়ে ৭০৫ রান করেছেন। এই বছর ওয়ানডেতে রানের হিসাবে তিনিই সবার উপরে।

আরো পড়ুন

ওপেনিংয়ের প্রস্তাব পেয়ে আমি দারুণ খুশি হয়েছিলাম : সুনীল নারিন

Shohag

২০২২ বিপিএল খেলার ঘোষণা দিলেন মাশরাফি বিন মুর্তজা

Shohag

সেই ভারতের কাছে হেরেই বিদায় নিল টাইগার যুবারা।

Shohag