22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আফগানিস্তান সিরিজ ঢাকার বাইরে আয়োজনের পরিকল্পনা বিসিবির।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরপরই শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার সীমিত ওভারের সিরিজ। এই সিরিজের সবগুলো ম্যাচ ঢাকার বাইরে আয়োজন করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএল শেষ হওয়ার সাথে সাথেই বাংলাদেশে পা রাখবে আফগানিস্তান। সফরে এশিয়ার দেশটি খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি। তবে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হতে পারে ঢাকার বাইরে।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে অনেক বছর ধরে। বিশেষ করে স্পিনারদের স্বর্গরাজ্য বলে এই উইকেটে রান হয় কম। আফগানিস্তান সিরিজ দিয়ে বিসিবি তাই ঢাকার বাইরে মনোযোগ দিতে চায়।

সেই লক্ষ্যে চট্টগ্রাম ও সিলেটে আফগানিস্তান সিরিজ আয়োজনের পরিকল্পনা রয়েছে বোর্ডের। যদিও এখনও কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। আরও আলোচনার পর আসতে পারে বোর্ডের আনুষ্ঠানিক ঘোষণা।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ১৯ বা ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবে আফগানিস্তান জাতীয় দল। সেই অনুযায়ীই বোর্ড সিরিজটি আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত সবকিছু পরিকল্পনা অনুযায়ীই আছে। বিপিএলের পরপরই আফগানিস্তান সিরিজ হবে। সম্ভবত ১৯ বা ২০ তারিখ তারা আসবে। সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি। তখনকার পরিস্থিতি কী হয়, আফগানিস্তানের বোর্ডের পরিস্থিতিতে কোনো পরিবর্তন আসে কি না- সবকিছুর ওপর নির্ভর করছে। সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত হবে।’

আরো পড়ুন

আশরাফুলকে নিয়ে আমার ভবিষ্যৎ বাণী ভুল প্রমাণ হলেও, লিটন দাসকে নিয়ে আমার ভবিষ্যৎ বাণী সঠিক প্রমাণ হচ্ছে : হার্শা ভোগলে

Shohag

১১ জন যদি একশ করে তাহলে তো রান ১১০০ হবে : মুমিনুল হক।

Shohag

সিলেট সানরাইজার্সের অধিনায়ক হচ্ছেন কে? মোসাদ্দেক, বিজয় নাকি মিঠুন।

Shohag