24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

সাকিবের না থাকা দলের জন্য অনেক বড় ক্ষতি: ডমিঙ্গো।

নিউজিল্যান্ড-বাংলাদেশ মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামীকাল (১ জানুয়ারি) থেকে। ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন দেশের অন্যতম সেরা তারকা সাকিব আল হাসান।

সাকিবকে ছাড়াই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ধাপের চ্যাম্পিয়নদের বিপক্ষে দ্বিতীয় ধাপে লড়বে টাইগাররা। সাকিবের না থাকা দলের জন্য অনেক বড় ক্ষতি বলে মনে করছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তিনি বলেন, সাকিবের না থাকা দলের জন্য অবশ্যই বড় ক্ষতি। সে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। দলকে দারুণভাবে ভারসাম্য করে তোলে সে। তার না থাকা অবশ্যই ক্ষতি। তবে তার জায়গায় তরুণরা সুযোগ কাজে লাগাতে পারে।

সাকিব ছাড়াও সিনিয়রদের মধ্যে এই সিরিজে নেই তামিম ইকবাল। অন্যদিকে টেস্ট থেকে অবসর নিয়েছেন আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। সিনিয়রদের মধ্যে কেবল দলে আছেন মুশফিকুর রহিম।

উল্লেখ্য, আগামীকাল ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে ৯ জানুয়ারি, ক্রাইস্টচার্চে।

বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম শেখ ও ফজলে মাহমুদ রাব্বি।

নিউজিল্যান্ড স্কোয়াড: টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার ও উইল ইয়ং।

আরো পড়ুন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ প্রথম টেস্টে শরিফুলের খেলা নিয়ে আশাবাদী নান্নু।

Shohag

সাব্বির রহমানকে দলে নিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

Shohag

আমি পরিশ্রমে বিশ্বাসী, বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দিই : জয়ের নায়ক রিজওয়ান

Shohag