24 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

নিউজিল্যান্ডের ঘরের মাঠে বাংলাদেশের ব্যাটারদের ভালো খেলার রহস্যের কথা জানালেন নাজমুল হোসেন শান্ত।

শেষ কবে বাংলাদেশে এমন একটি দিন পার করেছে তা হয়তো মনে করতে অনেক সময় লেগে যাবে। তাও আবার নিউজিল্যান্ডের মাটিতে। যেখানে এখনও পর্যন্ত কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে জয়লাভ করতে পারেনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে খেলতে নামার পর নিউজিল্যান্ডের বাকি ব্যাটারদের আর উইকেটে ঠিকমত দাঁড়াতেই দেয়নি বাংলাদেশের বোলাররা।

অলআউট করে দিয়েছে ৩২৮ রানে। নিজেদের প্রথম ইনিংসে জবাব দিতে নেমে অসাধারণ খেলছে বাংলাদেশও। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৭৫ রান। দিন শেষে বাংলাদেশে এমন স্কোর স্বস্তি এনে দিয়েছে ক্রিকেটার এবং ভক্তদের মাঝে।

১০৯ বল খেলে ৬৪ রান করে আউট হয়ে যাওয়া নাজমুল হাসান শান্তও খুশি। দ্বিতীয় দিন শেষে মিডিয়ার সঙ্গে কথা বলেন তিনি। সেখানেই প্রকাশ ঘটেছে তার খুশির বিষয়টি।কিউইদের ঘরের মাঠে বাংলাদেশের ব্যাটারদের ভালো খেলার রহস্যের কথাও জানালেন শান্ত।

তার মন্তব্য, শুরুতেই সাদমান ইসলাম এবং মাহমুদুল হাসান জয় একটা ভালো জুটি গড়ে দিয়ে গেছে। যে জুটির কারণে পরবর্তীতে অন্য ব্যাটারদের ব্যাট করা সহজ হয়ে গিয়েছিল বলে মনে করেন শান্ত। ম্যাচ শেষে নাজমুল হোসেন শান্ত বলেন, “আমার মনে হয়, জয় আর সাদমান শুরুতে খুব ভালো একটা পার্টনারশিপ করেছে। এ কারণে আমি নামার পর ব্যাটিং করাটা খুব সহজ হয়েছে”।

“আমার এবং জয়কে লম্বা চিন্তা করতে হয়নি। একটা একটা বল চিন্তা করেছি। একটা ওভার, একটা ঘন্টা কিভাবে পার করবো। যেমন বল দেখবো তেমনই খেলবো। কোন জোরাজুরি করার কোন প্ল্যান ছিল না। আলহামদুলিল্লাহ জয় খুব ভালো ব্যাটিং করেছে। আমি যদি শেষ করে আসতে পারতাম তাহলে আমাদের দিনটা আরও ভালো হতো।”

আরো পড়ুন

অভিষেকের অপেক্ষায় ইয়াসির আলী। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের জন্য বাংলাদেশের সেরা একাদশ।

Shohag

কাঁধের চোটের চিকিৎসা করাতে আজ ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিয়েছেন তাসকিন আহমেদ।

Shohag

সামনে বিশ্বকাপে ভারতকে আবারও হারাবো হুমকি শোয়েব আখতারের।

Shohag