18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

মোমিনুল হক এবং লিটন দাসের জোড়া হাফ সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে চালকের আসনে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দাপট দেখাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গতকাল স্বপ্নের মতো একটি দিন পার করার পর আজও ব্যাট হাতে দুর্দান্ত করছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। গতকাল ২ উইকেট হারিয়ে ১৭৫ রানে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেন দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় এবং অধিনায়ক মোমিনুল হক।

তবে উইকেটে বেশি সময় টিকতে পারেননি মাহমুদুল হাসান জয়। আজ মাত্র ৮ রান যোগ করেন তিনি। ৭৮ রান করে ওয়াগনারের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে আজ ব্যাট হাতে রান করতে পারেননি মুশফিকুর রহিম। ট্রেন্ট বোল্টের সোজা বলে ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

তবে একাধিকবার জীবন পেয়ে দুর্দান্ত খেলছে অধিনায়ক মোমিনুল হক। একবার তো তিনি আউট হয়ে গিয়েছিলেন। ৮ রানে পেসার জেমিনসন মুমিনুলের ফিরতি ক্যাচ ছাড়েন। ৯ রানে ওয়াগনারের ইনসুইঙ্গারে মুমিনুল উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন। টম ব্লান্ডেল ক্যাচ লুফে নেন অতি সহজেই। আম্পায়ারও আউট দেন।

কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, বলটা নো ছিল! নিশ্চিত আউট হয়েও মুমিনুল আরেকটি জীবন পেলেন। তার সাথে যোগ দেন লিটন দাস। এই দুইজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। চা বিরতির আগ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মোমিনুল ৬১ এবং লিটন অপরাজিত আছেন ৫১ রান করে।

আরো পড়ুন

সেই ভারতের কাছে হেরেই বিদায় নিল টাইগার যুবারা।

Shohag

মাশরাফি খেললে বিপিএলের আকর্ষণ অনেক বেড়ে যায় : আকরাম খান

Shohag

আমি যখন ব্যাটিংয়ে যাই, মাথায় রাখি যে দেশ আমার কাছে অনেক কিছু আশা করে : লিটন দাস।

Shohag