27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

ওদের বোলারদের নাম দেখে নয়, বল দেখে খেলার চেষ্টা করেছি : মাহমুদুল হাসান জয়

পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্ট ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি তরুণ ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়। তবে নিউজিল্যান্ডের মাটিতে একাদশে সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে স্বপ্নের মতো দুইদিন পার করেছে বাংলাদেশ।

তৃতীয় দিন শেষে ৭৩ রানের লিড নিয়েছে বাংলাদেশ। নিঃসন্দেহে নিউজিল্যান্ডের বিপক্ষে এই টেস্ট ম্যাচের চালকের আসনে রয়েছে বাংলাদেশ। আর বাংলাদেশের এই শক্ত অবস্থানের পেছনে ভিত গড়ে দিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। গতকাল ওপেনিংয়ে নেমে ২১১ বল মোকাবেলা করে ৭০ রান করে সারাদিন খেলেছিলেন মাহমুদুল।

যেখানে বর্তমান সময়ের সেরা ফাস্ট বোলার রয়েছে নিউজিল্যান্ডের। গতবছর ইংল্যান্ডের মাটিতে ভারতকে হারিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা ঘরে তুলেছে তারা। বিশ্বসেরা এই ফাস্ট বোলারদের বিপক্ষে কিভাবে মোকাবেলা করেছেন মাহমুদুল হাসান জয়? তবে কারোর নাম দেখে নয় প্রতিটি বল দেখে মোকাবেলা করেছেন তিনি।

জয় বলেন, “নিউজিল্যান্ড দলের ফাস্ট বোলিং আক্রমণ বিশ্বসেরা। ওরা টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন দল। আমি এক্ষেত্রে আমার স্বাভাবিক খেলাটাই খেলার চেষ্টা করেছি। ওদের বোলারদের নাম দেখে নয়, বল দেখে খেলার চেষ্টা করেছি।”

“আমার পরিকল্পনা ছিল রানের দিকে না গিয়ে বেশি বেশি বল খেলার। আমি বেশি বল খেলতে পারলে রান এমনিতেই আসবে। আমার সঙ্গী যারা ছিল, সাদমান ভাই, শান্ত ভাই, মুমিনুল ভাই সবাই একই কথা বলেছে। এটাই ছিল উইকেটে শান্ত থাকার কারণ।”

আরো পড়ুন

আগামীকাল জিতলেই পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ।

Shohag

রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছেন মেয়র আতিকুর রহমান।

Shohag

পা কেটে হাসপাতালে ভর্তি হলেন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির পায়ে দেওয়া হয়েছে ২৭টি সেলাই।

Shohag