24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

গত ২ বছরে কোহলি-স্মিথ-বাবর আজমকে টপকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান লিটন দাস।

বিগত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান লিটন দাস। রঙিন পোশাকের থেকে সাদা পোশাকে বর্তমানে জাতীয় দলের ভরসার প্রতীক হয়ে উঠছেন তিনি। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর এবার নিউজিল্যান্ডের মাটিতে ব্যাট হাতে জ্বলে উঠেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তৃতীয় দিনশেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। যেখানে ব্যাট হাতে বড় অবদান রেখেছেন লিটন দাস। মুমিনুল হকের ৮৮ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ৮৬ রান করেছেন লিটন দাস। তার এমন দুর্দান্ত ফর্ম গত দুই বছরেরও বেশি সময় ধরে চলছে।

টেস্ট ক্রিকেটে বর্তমান সময়ে সবচেয়ে ভালো ফরম্যাট-এ হোসেন লিটন দাস। বর্তমানে টেস্ট ক্রিকেটে যারা রাজত্ব করছেন তাদের সাথে সমান তালে রান করছেন তিনি। এরমধ্যে গত দুই বছরে টেস্টে কোহলি-স্মিথ-বাবরদের টপকে গেছেন লিটন, করেছেন তাদের চেয়ে বেশি রান। ২০২০ ও ২০২১ সালে টেস্টে মোট ১৩৮৯ রান করেছেন লিটন দাস। এই সময়ে কোহলি ১১৮৮, বাবর ১১৭০ ও স্মিথ ৯৩৩ রান করেছেন।

২০২০ সালে লিটনের টেস্ট রান ছিল ৭৯৫ আর ২০২১ সালে ৫৯৪ রান। ২০২০ সালে কোহলির টেস্ট রান ছিল ৬৫২ আর ২০২১ সালে ৫৩৬ রান। ২০২০ সালে বাবরের টেস্ট রান ছিল ৭৫৪ আর ২০২১ সালে ৪১৬ রান। ২০২০ সালে স্মিথের টেস্ট রান ছিল ৫০৩ আর ২০২১ সালে ৪৩০ রান।

আরো পড়ুন

নির্বাচকরা আমাকে যখন যেখানে, যে ফরমেটে খেলতে বলবে আমি খেলার জন্য প্রস্তুত : মোসাদ্দেক হোসেন।

Shohag

নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে রান পেয়েছেন ব্যাটসম্যানরা। মুশফিক ৬৬, মাহমুদুল হাসান ৬৬ এবং লিটন দাস ৪১

Shohag

বিপিএলের জন্য অনুশীলন শুরু করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

Shohag