24 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

এবাদত হোসেনের বিধ্বংসী বোলিংয়ে চতুর্থ দিন শেষে চালকের আসনে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চতুর্থ দিন শেষে চালকের আসনে বাংলাদেশ। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ড সংগ্রহ করেছে ৫ উইকেটে ১৪৭ রান। লিড নিয়েছে ১৭ রানের। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারনেনি স্বাগতিক নিউজিল্যান্ড দল।

ইনিংসের নবম ওভারে তাসকিনের বলে বোল্ড হলেন কিউই ওপেনার ও অধিনায়ক টম লাথাম। আউট হওয়ার আগে ব্যাট হাতে ১৪ রান করেন লাথাম। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে। এবাদত হোসেনের বলে কটবিহাইন্ড হওয়ার আগে মাত্র ১৩ রান করেছেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে সঙ্গে নিয়ে দারুণ ছন্দে ব্যাট করে যাচ্ছেন উইল ইয়াং। এ সময় ৭৩ রানের জুটি গড়ে তারা। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ইয়ং। তবে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন এবাদত হোসেন। একই ওভারে বোল্ড করে ইবাদত হোসেন সাজঘরে পাঠালেন উইং ইয়ং ও হ্যানরি নিকোলসকে।

প্রথমে ৬৯ রান করা উইল ইয়াং-কে প্যাভিলিয়নে ফেরান তিনি। আর নিকোলস রানের খাতাই খুলতে পারেননি। ফেরেন শূন্য রানে। পরের ওভারে এসে আবারও আক্রমণ করেন, এবার ফেরান টম ব্লান্ডেলকে। নিজের চতুর্থ বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্লান্ডেল। চতুর্থ দিন শেষে ৩৭ রান করে অপরাজিত আছেন টেলর। এবং রবীন্দ্র অপরাজিত আছেন ৬ রান করে। বাংলাদেশের হয়ে ৩৯ রানের চারটি উইকেট নিয়েছেন এবাদত হোসেন। বাকি একটি উইকেট নিয়েছেন তাসকিন।

ম্যাচের চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বী ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে খেলেন প্রায় ১৬ ওভার। আর তাতেই লিড একশ ছাড়িয়ে যায়। ব্যক্তিগত ৪৭ রানে টিম সাউদির করা বলে কটবিহাইন্ড হন মিরাজ। এরপর ব্যাট বেশিক্ষণ ক্রিজে অবস্থান করা হয়নি না রাব্বীরও। ৮৫ বল খেলে ব্যক্তিগত ২৬ রানে কটবিহাইন্ড হন তিনিও।

এরপর ৫ রানে আউট হন তাসকিন এবং ৭ রানে ফেরেন শরিফুল ইসলাম। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত হোসেন। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। নেইল ওয়েগনার নেন তিনটি উইকেট। এছাড়া টিম সাউদি দুটি এবং কাইল জেমিসন একটি উইকেট পেয়েছেন।

আরো পড়ুন

বাংলাদেশ ক্রিকেট লিগে দূর্দান্ত শতক হাঁকালেন মোহাম্মদ মিঠুন।

Shohag

সুনীল নারিনের বিধ্বংসী ব্যাটিংয়ের পর মঈন আলীর ব্যাটে বরিশালকে ১৫২ রানের টার্গেট দিয়েছে কুমিল্লা

Shohag

শরিফুলকে বাদ দিয়ে দ্বিতীয় টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Shohag