24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

আমরা চেষ্টা করব আগামীকাল যেন দেশকে জিতিয়ে আসতে পারি : এবাদত হোসেন

বল হাতে আজ ক্যারিয়ার সেরা বোলিং করেছেন বাংলাদেশ দলের ফাস্ট বোলার এবাদত হোসেন। আগের ১০ টেস্টে ১১ উইকেট। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসেও আগের ম্যাচগুলোর ছায়া। রান দিচ্ছেন লাগামছাড়া, ঠিক ছিল না লাইন-লেন্থ। দ্বিতীয় ইনিংসে ঠিক উল্টোটা করলেন ইবাদত হোসেন, ক্যারিয়ার সেরা বোলিংয়ে ধসিয়ে দিয়েছেন নিউ জিল্যান্ডের ব্যাটিং লাইনআপ।

তাসকিন আহমেদ-শরিফুল ইসলামদের থেকে রানও দিয়েছেন কম। মাউন্ট মঙ্গানুইয়ে মঙ্গলবার (৪ জানুয়ারি) প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে নিউ জিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭। বাংলাদেশের চেয়ে লিড ১৭ রানের। ইবাদত একাই নিয়েছেন ৪ উইকেট। ১৭ ওভারে ৪ মেডেন দিয়ে ৩৯ রান দেন।

যা তার ক্যারিয়ার সেরা, এর আগে ৯১ রান দিয়ে নিয়েছিলে ৩ উইকেট। ওভার প্রতি দিয়েছেন মাত্র ২.২৯ রান করে। প্রথম ইনিংসে ওভার প্রতি ৪.১৬ রান দিয়ে মাত্র ১ উইকেট নিয়েছিলেন। তার মধ্যে শেষ ঘণ্টায় ৬ ওভারের স্পেলটি ছিল ভয়ঙ্কর। ৬-২-১৪-৩! ক্যাচ মিস, রান আউট মিস করে যখন বাংলাদেশ এলোমেলো তখন ইবাদত ম্যাচে ফিরিয়েছেন।

তাই এই ম্যাচে দারুন কিছু করতে চান এবাদত হোসেন। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতেই টেস্ট ম্যাচ জিততে চান তিনি। আজ ম্যাচ শেষে এবাদত হোসেন বলেন, “আমরা চেষ্টা করছি। আমাদের সতীর্থরা ও সাপোর্ট স্টাফরা সবাই খুব সাহায্য করেছে। নিউজিল্যান্ডে আমাদের আগের ম্যাচগুলোতে এতো ভালো করতে পারিনি”।

“এই দলটাই চাচ্ছে নতুন কিছু দিতে, নতুনভাবে দেশের প্রতিনিধিত্ব করতে, দেশের জন্য ভালো কিছু করতে। কিন্তু কাউকে না কাউকে তো ভালো কিছু দিতেই হবে। এই দলের চেষ্টাই এটা যে বিদেশের মাটিতে জেতা শুরু করব। আমরা চেষ্টা করব আগামীকাল যেন দেশকে জিতিয়ে আসতে পারি।”

আরো পড়ুন

দুর্দান্ত শতক হাঁকালেন সৌম্য সরকার

Shohag

প্রথম বাংলাদেশি হিসেবে ২০ সেঞ্চুরি ও দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল।

Shohag

অবশেষে বিপিএলে খেলতে আসছেন ক্রিকেট বিশ্বের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

Shohag