24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

প্রতিজ্ঞা করে বলেছিলাম, তারা টেস্ট চ্যাম্পিয়ন। পরবর্তী প্রজন্মের জন্য তাদের হারিয়ে উদাহরণ রেখে যেতে চাই : এবাদত হোসেন

টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক এক জয় পেয়েছে বাংলাদেশ। আর সেটা সম্ভব হয়েছে পেসার এবাদত হোসেনের বোলিং নৈপূণ্যে। প্রথম ইনিংসে এক উইকেট পাওয়া এবাদত দ্বিতীয় ইনিংসে ঝলসে উঠেন।

তুলে নেন কিউইদের ছয়-ছয়টি উইকেট। তাতে মাত্র ১৬৯ রানে গুটিয়ে যায় ব্ল্যাকক্যাপসদের দ্বিতীয় ইনিংস। আর বাংলাদেশ জয়ের জন্য ৪০ রানের মামুলি টার্গেট পায়। সেটা ২ উইকেট হারিয়েই টপকে যায় টাইগাররা।

এই ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন এবাদত হোসেন। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে ম্যাচে জয়লাভ করতে পেরে দারুণ খুশি তিনি। তবে এবার দেশ থেকে এস লক্ষ্য ঠিক করে রেখেছিলেন এবাদত।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এবাদত হোসেন বলেন, “প্রথমে ধন্যবাদ জানাতে চাই আল্লাহকে। দ্বিতীয়ত নিউজিল্যান্ডের মাটিতে আমাদের দল ২১ বছর ধরে কোনো ম্যাচ জেতেনি। এবার একটা লক্ষ্য ঠিক করে এসেছিলাম। নিজেদের হাত তুলেছি, আর বলেছি তারা টেস্ট চ্যাম্পিয়ন। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য তাদের হারানোর উদাহরণ রেখে যেতে হবে।”

নিজের বোলিংয়ে উন্নতি নিয়ে এবাদত বলেন, “গত দুই বছরে ওটিস গিবসনের সঙ্গে আমি কাজ করেছি। ঘরের মাঠে কন্ডিশন সবসময় ফ্ল্যাট থাকে। আমরা এখনো বাইরে কীভাবে বল ও রিভার্স করতে হয় সেটা শিখছি। আমার সাফল্যের জন্য কিছুটা ধৈর্য ধরতে হয়েছে।”

এবাদত বলেন, “আমি বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য, জানি কীভাবে স্যালুট দিতে হয়। আর ভলিবল থেকে ক্রিকেটে আসার গল্পটা অনেক লম্বা। আমি ক্রিকেটটা উপভোগ করছি, বাংলাদেশ ও বিমানবাহীন প্রতিনিধিত্ব করাও।”

আরো পড়ুন

নিজের ক্যারিয়ার নিয়ে নয়, দলকে নিয়ে চিন্তিত মুশফিকুর রহিম ।

Shohag

চিকিৎসা নিতে রাতে লন্ডন যাচ্ছেন সাইফউদ্দিন

Shohag

ইমরুল কায়েস ও মোহাম্মদ আশরাফুল সহ ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশের ৭ ক্রিকেটার

Shohag