22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

টেলরকে গার্ড অব অনার দিয়ে প্রশংসায় ভাসছে বাংলাদেশ।

প্রায় ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার পথে জীবনের শেষ টেস্ট ম্যাচটি খেলছেন রস টেলর। তাই টেলর ব্যাটিংয়ে নামার সময় গার্ড অব অনার দেন বাংলাদেশের ক্রিকেটাররা। টাইগারদের এই আচরণ এখন বিশ্ব ক্রিকেটে প্রশংসিত হচ্ছে।

রস টেলরকে গার্ড অব অনার দেন বাংলাদেশের ক্রিকেটাররা
রস টেলরকে গার্ড অব অনার দেন বাংলাদেশের ক্রিকেটাররা

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে চলমান এই টেস্ট ম্যাচই টেলরের ক্যারিয়ারের শেষ সাদা পোশাকের ম্যাচ। ২০০৭ সালে শুরু করা সাদা পোশাকের ক্যারিয়ারের সমাপ্তি ঘটছে ২০২২ এ। এরপরও ৬ ম্যাচের জন্য হয়ত টেলরকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে, তবে সেগুলো সবই ওয়ানডে ম্যাচ। ম্যাচগুলো হবে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। টপ অর্ডারের দারুণ ব্যাটিংয়ে প্রথম দিন মাঠে নামার প্রয়োজন পড়েনি টেলরের। দ্বিতীয় দিন সকালে শতক হাঁকানো ডেভন কনওয়েকে রান আউটের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। তারপরই মাঠে নামেন টেলর।

টেলর মাঠে প্রবেশের সময় বাংলাদেশের ক্রিকেটাররা দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে টেলরকে সম্মান জানান। একাদশের বাইরের ক্রিকেটাররাও ড্রেসিংরুম থেকে বের হয়ে আসেন। এই আচরণকে প্রশংসনীয় বলছে বিশ্ব ক্রিকেট। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রশংসার সাগরে ভাসছেন টাইগাররা।

জীবনের শেষ টেস্টের প্রথম ইনিংসটি অবশ্য বড় করতে পারেননি টেলর। ৩৯ বল খেলে বিদায় নিয়েছেন প্রথম সেশনেই। ২৮ রান আসে তার ব্যাট থেকে। এবাদত হোসেনের বলে শরিফুল ইসলামের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন টেলর।

আরো পড়ুন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন মুশফিকুর রহিম।

Shohag

আমি সাহায্য করতে চাই… এটা পাপন ভাইয়ের বিষয় নয়, বাংলাদেশ ক্রিকেটের ইস্যুতে : মাশরাফি বিন মুর্তজা

Shohag

একাদশ থেকে বাদ যাচ্ছেন ইয়াসির রাব্বি। দেখে নিন প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ।

Shohag