18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

সোহান এবং ইয়াসির আলীর ব্যাটিংয়ের প্রশংসা করলেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

দুঃস্বপ্নের মতো আরো একটি দিন পার হলো বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে জয়ের পর দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন শেষে এখন বলার মতো কোন পারফরম্যান্সে করতে পারেনি টাইগাররা। এমনকি নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথামের করা অর্ধেক রান করতে পারেনি পুরো বাংলাদেশ দল।

দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে এমনটাই মনে হচ্ছে বাংলাদেশ ব্যাটিং করতেই পারেনা। যেখানে নিউজিল্যান্ড করেছে ৬ উইকেটে ৫২১ সেখানে বাংলাদেশ করেছে মাত্র হবে ১২৬ রান। কেন বাংলাদেশের এমন ভরাডুবি? যার উত্তর দিয়েছেন জাতীয় দলের ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স।

মাত্র ১২৬ রানে অলআউট হয়ে ৩৯৫ রানে পিছিয়ে থাকা দলের ব্যাটারদের জন্য কী পরামর্শ থাকবে? এমন প্রশ্নের উত্তরে প্রিন্স বলেছেন, “আমরা নিউজিল্যান্ড ব্যাটারদের কাছ থেকে দেখেছি, অফস্ট্যাম্পের বাইরের অনেক বল ছেড়ে খেলেছে। কিউই ব্যাটারদের ক্ষেত্রে এটা সহজাত বৈশিষ্ট্য। কারণ তারা বাউন্সি উইকেটে বেশি খেলে।”

তিনি আরও যোগ করেন, “আমাদের ছেলেরা বেশিরভাগ বল ব্যাটে খেলে থাকে। আমার মতে, মাউন্টে (প্রথম টেস্টে) আমরা অনেক বল ছেড়েছি এবং ব্যাকফুটে ভালো খেলেছি। আমি মনে করি, আজকেও আমরা আরও বেশি বল ছেড়ে খেলতে পারতাম।”

বাংলাদেশের ইনিংসে আরো খারাপ হতে পারতো যদি না ইয়াসির আলী ও সোহান দলের হাল না ধরতেন। তাদের আগে নামা পাঁচ ব্যাটার কিংবা পরের চারজনের কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি। যেখানে ইয়াসির আলী খেলেন ৫৫ রানের ইনিংস ও সোহান খেলেন ৪১ রানের ইনিংস।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের মুখে তাই ঝড়েছে দুই শিষ্যকে নিয়ে প্রশংসা। তিনি বলেছেন, “সোহান খুব পজিটিভ খেলেছে। বোলারদের ভালোভাবে এগিয়ে এসে খেলেছে। ফ্রন্টফুটে খুব সাবলীল ছিলো। সামনের পায়ে ভরের স্থানান্তর খুব ভালো করেছে। ইয়াসির কেবল তার তৃতীয় টেস্ট খেলছে, আজ আউটটা দূর্ভাগ্যজনক ছিলো। কিন্তু গত ম্যাচের মতো এই ম্যাচেও পরিস্থিতির দাবি খুব ভালোভাবে মিটিয়ে ব্যাটিং করেছে সে।”

আলাদা করে ইয়াসিরের প্রশংসা করতে গিয়ে প্রিন্স বলেন, ‘ইয়াসিরের ডিফেন্স ভালো ছিলো এবং তার সিদ্ধান্তগুলো সঠিক ছিলো। এটা ওরকমই পিচ। আপনাকে আত্মবিশ্বাসের সাথে বল ছেড়ে দিতে হবে। কোন বলে আপনি ডিফেন্সিভ শট খেলবেন আর কোন বলে এটাকিং, এই সিদ্ধান্তটা আপনাকে ঠিকমতো নিতে হবে।”

আরো পড়ুন

সাকিব দলে ফিরে আসায় দলের শক্তি অনেক বাড়বে : খালেদ মাহমুদ সুজন।

Shohag

সেই ভারতের কাছে হেরেই বিদায় নিল টাইগার যুবারা।

Shohag

লক্ষ্য থাকবে নিউজিল্যান্ডকে দ্রুত অলআউট করা : শরিফুল ইসলাম

Shohag