22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

ওয়াগনারের আগুনঝরা স্পেল, ইনিংস হারের মুখে বাংলাদেশ।

মাউন্ট মঙ্গানুইয়ে ঐতিহাসিক জয়ের পর ক্রাইস্টচার্চে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ দল। টসে জিতে বোলিং নিলেও উইকেটের সুবিধা তুলতে ব্যর্থ হয় সফরকারীরা। ৫২১ রান তুলে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। জবাবে ১২৬ রানেই গুটিয়ে ফলো অনে পড়ে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে মুমিনুলদের ব্যাটিং হয়েছে মন্দের ভাল।

৩য় দিন চা বিরতি পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৫২ রান, উইকেটের কলামে লেখা ৫।

২ উইকেটে ৭৪ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। মোহাম্মদ নাইম ১৫ ও মুমিনুল হক ২ রান করে অপরাজিত ছিলেন।

দলের রান ১০০ এর গন্ডি পার করার পর ফেরেন মোহাম্মদ নাইম শেখ। প্রথম ইনিংসে ৫ বল খেলে কোন রান না করা নাইম এদিন ৯৮ বল মোকাবেলা করেন, টিম সাউদির বলে টম ল্যাথামের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হবার আগে করেন ২৪ রান।

অধিনায়ক মুমিনুল হক দেড় ঘন্টার মত উইকেটে টিকে থাকেন। শেষ টেস্ট ম্যাচ খেলতে থাকা রস টেইলরকে ক্যাচ দিয়ে নেইল ওয়াগনারের ২য় শিকারে পরিণত হবার আগে করেন ৬৩ বলে ৩৭ রান।

১ম ইনিংসে টাইগারদের হয়ে লড়েছিলেন ইয়াসির আলি রাব্বি। ১২৬ এর মধ্যে ৫৫ রানই এসেছিল তার ব্যাটে। তবে আজ সমর্থকদের মুখে হাসি ফোটানোর কাজ করা হয়নি চট্টগ্রামের এই ব্যাটারের। ৯ বলে ২ রান করে নেইল ওয়াগনারের বাউন্সারে কুপোকাত হন, ক্যাচ দেন টম ল্যাথামকে।

চা বিরতির আগে আর কোন উইকেট হারাতে হয়নি। তবে লিটন দাস, নুরুল হাসান সোহানদের ইনিংস ব্যবধানে হার এড়াতেও অসাধ্য সাধন করতে হবে। বাংলাদেশ যে এখনও পিছিয়ে ২৪৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন, ২য় সেশন শেষে):
নিউজিল্যান্ড ৫২১/৬ (১২৮.৫ ওভারে ইনিংস ঘোষণা), ল্যাথাম ২৫২, ইয়াং ৫৪, কনওয়ে ১০৯, টেইলর ২৮, নিকোলস ০, মিচেল ৩, ব্লান্ডেল ৫৭*, জেমিসন ৪*; শরিফুল ২৮-৯-৭৯-২, এবাদত ৩০-৩-১৪৩-২, মুমিনুল ৩-০-৩৪-১

বাংলাদেশ ১২৬/১০ ও ফলো অনে পড়ে ১৫২/৫ (৫৩), সাদমান ২১, নাইম ২৪, শান্ত ২৯, মুমিনুল ৩৭, লিটন ২৩*, রাব্বি ২, সোহান ৬*; সাউদি ১৪-৬-৩৯-১, জেমিসন ১১-৩-৩৩-১, ওয়াগনার ১৫-৪-৫৮-৩

বাংলাদেশ ২৪৩ রানে পিছিয়ে।

আরো পড়ুন

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসে উডের পরিবর্তে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন তাসকিন আহমেদ।

Shohag

রিজওয়ানের ব্যাটে ভর করে বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দিল পাকিস্তান।

Shohag

বিপিএলে সিলেট সানরাইজার্সের হয়ে খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড মিলার।

Shohag