24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম এবং বরিশাল। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা বনাম খুলনা

আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। বিপিএলের এবারের আসরে থাকছে তিনটি ভেন্যু। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সহ বিপিএল অনুষ্ঠিত হবে চট্টগ্রাম এবং সিলেটে।‌

বিপিএলের এবারের আসরে প্রতিদিন অনুষ্ঠিত হবে দুইটি করে ম্যাচ। দিনের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর দেড়টায়। দিনের দ্বিতীয় ম্যাচে শুরু হবে সন্ধ্যা ছয়টায়। তবে শুক্রবারে দুপুরের ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর ২:০০। এবং দিনের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬:৩০ মিনিটে।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশাল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২১ জানুয়ারি দুপুর দেড়টায় প্রতিযোগিতা মাঠে গড়াবে। এদিন আরো একটি ম্যাচ হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় একই মাঠে খেলবে খুলনা টাইগার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা।

ফলে টুর্নামেন্টের প্রথম দিনই মাঠে পাওয়া যাচ্ছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ রিয়াদদের।

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি আজ ঘোষণা করেছে বিসিবি। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে প্রতিযোগিতার ম্যাচগুলো হবে।

ঢাকায় প্রথম পর্বে আটটি ম্যাচ হবে। এরপর বিপিএল চলে যাবে চট্টগ্রামে। বন্দরনগরীতে পাঁচ দিনে হবে আটটি ম্যাচ। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত টি-টোয়েন্টি জ্বরে কাঁপবে চট্টগ্রাম।

এরপর আবার ঢাকায় আয়োজন করা হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। দ্বিতীয় পর্বে ঢাকায় দুদিনে চারটি ম্যাচ হবে। সিলেটে ৭ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের ম্যাচ হবে। পাঁচদিনে সিলেটে ম্যাচ হবে ১০টি।

দলগুলো রাউন্ড রবিন লিগে প্রত্যেকের মোকাবেলা করবে দুইবার করে। প্লে-অফ ও ফাইনালের চারটি ম্যাচে থাকছে একদিন করে রিজার্ভ ডে। টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচ এবং কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ এবং ১৬ ফেব্রুয়ারি। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি।

আরো পড়ুন

সৌম্য সরকার এবং আন্দ্রে ফ্লেচারের দুর্দান্ত ব্যাটিংয়ে সিলেটের বিপক্ষে ৯ উইকেটে জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স

Shohag

অবশেষে ৭ বছর ৬ মাস পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়।

Shohag

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন মুশফিকুর রহিম।

Shohag