27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

যুব বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

যুব বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। যুব বিশ্বকাপের মধ্যদিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে তুলে ধরেন তরুণ ক্রিকেটাররা। বিশ্বকাপ মাতিয়ে জায়গা করে নেন জাতীয় দলে।

বর্তমান সময়ে ক্রিকেট বিশ্বে তারকা ক্রিকেটারদের অধিকাংশই যুব বিশ্বকাপের ক্রিকেটার। বিরাট কোহলি, বাবর আজম, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এখন ক্রিকেট বিশ্বের তারকা ক্রিকেটার। তাদেরকে নিয়েই যুব বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

সেখানে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ‌ ২০১৬ যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ। ওই টুর্ণামেন্টে সর্বপ্রথম বাংলাদেশকে সেমিফাইনালে নিতে সক্ষম হয়েছিলেন তিনি। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট এবং বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ।

মিরাজকে নিয়ে আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে, “হেটমেয়ারের মত ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে ৬ নম্বরে নেমে ৬০ রান করেন এবং বল হাতে ওপেনার বোলার হিসেবে দুটি উইকেট শিকার করেন”।

“টুর্নামেন্টে ৪ ফিফটির সাথে ১২ উইকেট ছিল তার। একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি ১৭৮ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন এবং ৬ বছর পার করার পর টেস্টে ১ হাজারেরও বেশি রান আছে।”

যুব বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ : বাবর আজম, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমেয়ার, মেহেদী হাসান মিরাজ, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রিদি ও কাগিসো রাবাদা।

আরো পড়ুন

নিজের ক্যারিয়ার নিয়ে নয়, দলকে নিয়ে চিন্তিত মুশফিকুর রহিম ।

Shohag

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাব্বির রহমান।

Shohag

করোনা টেস্টে নেগেটিভ সৌম্য, দলের সঙ্গে যোগ দিচ্ছেন আগামীকাল

Shohag