19 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন মোস্তাফিজুর রহমান।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। আজ (বুধবার) এই একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। সেখানে মোস্তাফিজুর রহমানকে নিয়ে আইসিসি লিখে,

“বাংলাদেশের বাঁ-হাতি পেসার তার চতুর বৈচিত্র্য এবং গতি পরিবর্তনের সাথে ২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে আবারও রাজত্ব করেছিলেন। তিনি ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নিয়েছিলেন। এটা প্রমাণিত তিনি ব্যাটারদের বিপক্ষের বিধ্বংসী বোলিং করেছেন ৭.০০ ইকোনমিক দ্বারা””।

দলের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজমকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। এছাড়াও পাকিস্তান থেকে রয়েছেন মহাম্মদ রেজওয়ান এবং শাহীন শাহ আফ্রীদি।

অস্ট্রেলিয়ার দল থেকে রয়েছে মিচেল মার্শ এবং জস হাজেলউড। একাদশে দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছেন ৩ জন এডেন মাকরাম, ডেভিড মিলার, তাবরেজ শামসি। শ্রীলংকা থেকে রয়েছেন ওয়ানিন্দু হাসরাঙ্গা। তবে সেরা একাদশে সুযোগ পায়নি কোন ভারতীয় ক্রিকেটার।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ (২০২১) : জস বাটলার, মোহাম্মদ রেজওয়ান (উইকেট কিপার) বাবর আজম (অধিনায়ক), এডেন মাকরাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরেজ শামসি, জস হাজেলউড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মোস্তাফিজুর রহমান, শাহীন শাহ আফ্রীদি।

আরো পড়ুন

আইপিএলে ২০ লাখ থেকে ১০ কোটি টাকায় বিক্রি হলেন সিঙ্গাপুরের ক্রিকেটার টিম ডেভিড।

Shohag

ভারতের বিপক্ষে জয়ের সুযোগ দেখছেন নাজমুল হাসান পাপন।

Shohag

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢাকা লিগে ১ হাজার রানের বিশ্বরেকর্ড গড়েল আনামুল হক বিজয়

Shohag