24 C
Bangladesh
December 1, 2022
বিপিএল

হাফ সেঞ্চুরি করে মুশফিকুর রহিমকে ছাড়িয়ে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন তামিম ইকবাল

মুশফিকুর রহিমকে টপকে গেলেন তামিম ইকবাল। বঙ্গবন্ধু বিপিএলে আজ দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। আর আজ মাত্র ৯ রান করেই মুশফিকুর রহিমকে ছাড়িয়ে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তামিম ইকবাল।

বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় মুশফিকুর রহিমের থেকে ৯ রান পিছিয়ে ছিলেন তামিম ইকবাল। ব্যক্তিগত খাতায় ১০ রান তুললেই তামিম হয়ে যাবেন বিপিএলের টপ স্কোরার। চট্টগ্রামের বিপক্ষে এবারের আসরের দ্বিতীয় ম্যাচে মুশফিককে ছাড়িয়ে গেলেন দেশসেরা ওপেনার।

তবে প্রথম ১৫ বলে মাত্র ৩ রান তুলে তামিম যেন নিজের ছায়া হয়ে ছিলেন। কিন্তু পরের ৫ বলেই তামিম যেন অন্য এক রূপে। মিরাজকে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা উড়ান। পরের বল পুল করে ১ রান। তাতে দুই অঙ্কে পৌঁছে যান তামিম।

এরপর পেসার শরিফুলকে চার, ছক্কা ও চার উড়িয়ে ভয়ংকর রূপ ধারন করেন। পরের ওভারে মিরাজকে আবার পরপর দুই বলে দুই চার হাঁকিয়ে বড় কিছুর আশা দেখাচ্ছেন তিনি।

৪৫ বলে ৫২ রান করে তামিম বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৭২ ম্যাচে ৭১ ইনিংসে তামিমের রান ২ হাজার ৩২৩। মুশফিকুর রহিম ৮৬ ম্যাচে ৮২ ইনিংসে করেছেন ২ হাজার ২৮০ রান।

রান সংগ্রহের তালিকায় তিনে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৪ ম্যাচে ৭৯ ইনিংসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে ১ হাজার ৮৫৯ রান।

এই তালিকায় ইমরুল ও সাব্বির রয়েছেন চার এবং পাঁচ নম্বরে। ইমরুল ৮১ ইনিংসে ১ হাজার ৭৮৪ রান এবং সাব্বির ৭৯ ইনিংসে ১ হাজার ৬৩৮ রান করেছেন। অলরাউন্ডার সাকিব আল হাসান রান তোলার তালিকায় আছেন আট নম্বরে। ৭৬ ইনিংসে সাকিব করেছেন ১ হাজার ৪৯৬ রান।

আরো পড়ুন

প্রথমবারের মতো বিপিএল খেলতে ঢাকায় পা রাখলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী

Shohag

যে কারণে বিপিএল খেলতে নারাজ মেহেদী হাসান মিরাজ।

Shohag

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হতে হতে চান তাসকিন আহমেদ

Shohag