22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

আরব আমিরাতকে ৯ উইকেটে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ।

যুব বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়ক এর এই সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেছে বোলাররা।

৪৮ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। জবাবে বৃষ্টির আইনে বাংলাদেশের সামনে টার্গেটে ১১০ রান। উদ্বোধনী জুটিতে দুই ওপেনারের যোগ করেন ৮৬ রান। ৩৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন ইফতেখার হোসেন। তবে বাকি কাজটুকু করে দেন মাহফুজুর ইসলাম। ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়াও প্রান্তিক অপরাজিত থাকেন ৫ রান করে।

টসে জিতে বোলিং করতে নেমে নিয়মিত বিরতিতে আমিরাতের উইকেট তুলে নিতে থাকে বাংলাদেশের বোলাররা। দলীয় ৮ রানের মধ্যেই আমিরাতের ২ উইকেট তুলে নেন আশিকুর জামান।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলে আমিরাতের ব্যাটসম্যানরা। তৃতীয় উইকেট পার্টনারশিপে ৪২ রান যোগ করেন ধ্রুব পরাশর এবং আলিশান শরীফ। ২৩ রান করা আলিশান শরীফকে প্যাভিলিয়নে ফেরেন তানজিম হাসান সাকিব। এরপর ৪১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন পরশ এবং প্রণয় মেহেরা।

৩৩ রান করা পরশের উইকেটটি নেন অধিনায়ক রকিবুল হাসান। এরপর ৪৩ রান করে প্রণয় মেহরার উইকেট রিপন মন্ডল তুলে নিলে দ্রুত উইকেট হারাতে থাকে আমিরাত। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন রিপন মন্ডল। এছাড়াও দুটি করে উইকেট তুলে নেন তানজিম হাসান এবং আশিকুজ্জামান। একটি করে উইকেট নিয়েছেন আরিফুল ইসলাম এবং রকিবুল হাসান।

আরো পড়ুন

জোড়া ফিফটিতে কুমিল্লার সংগ্রহ ১৮৩ রান।

Shohag

তিনটি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামীকাল বিকালে বাংলাদেশে আসবে আফগানিস্তান।

Shohag

স্পিনের বিপক্ষে আমরা কখনোই ভালো খেলিনি : মাশরাফী বিন মোর্ত্তজা।

Shohag