24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

বিশ্বের দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে ৫ হাজার রান এবং ৪০০ উইকেটের রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান

বিশ্বের দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে আজ রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় বোলার হিসাবে ৫ হাজার রান এবং ৪০০ উইকেট-এর মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ মিনিস্টার ঢাকার মুখোমুখি হয় সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল।

ঢাকার ম্যাচের জয়ের তখন আর মাত্র ১ রান বাকি। তখনই মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট তুলে নেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। এরই সঙ্গে ঢুকে যান টি-টোয়েন্টি ক্রিকেটের এক অনন্য ক্লাবে।

সাকিবের বলে মাহমুদউল্লাহ আউট হন ডোয়াইন ব্রাভোর হাতে ক্যাচ দিয়ে। বিষয়টা যেনো এমন দাঁড়ালো ক্যাচটি তালুবন্দী করে সাকিবকে নিজের ক্লাবে স্বাগত জানালেন ক্যারিবীয় অলরাউন্ডার ব্রাভো। যে ক্লাবে এখন ব্রাভোর পর দ্বিতীয় সদস্য হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

আর সেই ক্লাবটি হলো স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে কমপক্ষে ৪০০ উইকেট ও ৫০০০ রান করার কৃতিত্ব। সবার আগে এই ক্লাবে নাম তুলেছেন ডোয়াইন ব্রাভো। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫৫৪ উইকেটের পাশাপাশি ৬৬৭২ রান রয়েছে ব্রাভোর।

আজ ১ উইকেট নেওয়ার মাধ্যমে ব্রাভোর সঙ্গে এই ক্লাবে ঢুকলেন সাকিব। বর্তমানে এই ফরম্যাটে তার উইকেটসংখ্যা ঠিক ৪০০টি আর ব্যাট হাতে রয়েছে ৫৬১০ রান। এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন সাকিব।

আরো পড়ুন

শেষের দিকে মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৭০ রানের ব্যাটিং তান্ডবে কুমিল্লাকে ১৮২ রানে টার্গেট দিয়েছে মিনিস্টার ঢাকা।

Shohag

২১ বলে হাফ সেঞ্চুরি করলেন সাকিব। ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৯০ রান করলেন সাব্বির রহমান।

Shohag

বাংলাদেশ টেস্ট ক্রিকেট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লো বাংলাদেশ

Shohag