22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

তরুনরা ভালো ব্যাটিং না করলে ছয় মাস পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরবেন তামিম ইকবাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তামিম ইকবালের যে রেকর্ড রয়েছে সেটি বাংলাদেশের আর কোন ব্যাটসম্যানের নেই। বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেঞ্চুরি করেছিলেন তিনি।

সেই তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ছয় মাসের জন্য অবসর নিয়েছেন। এই ছয় মাসে তামিম ইকবালের ফোকাস শুধু টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে থাকবে। চট্টগ্রামে আজ বিশেষ সংবাদ সম্মেলনে তামিম ইকবাল নিজের অবসর নিয়ে বলেন,

“শেষ কয়েকদিন ধরে আপনারা সবাই জানেন যে, আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে আলোচনা হচ্ছে। প্রথমেই আমি একটা জিনিস বলি, আমার সঙ্গে শেষ কয়েকদিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় বৈঠক হয়েছে। সভাপতি, জালাল ভাই (ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান), কাজী এনাম ভাইদের সঙ্গে।”

“উনারা অবশ্যই চাচ্ছেন, আমি টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাই অন্তত বিশ্বকাপ পর্যন্ত। আমার ব্যাপারটা আলাদা ছিল। এখন দুজন মিলে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ছয় মাস আমি টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে ভাবছি না। এই কয়েক মাস আমার পুরো মনোযোগ টেস্ট ও ওয়ানডেতে থাকবে।”

“টি-টোয়েন্টির বিষয়টা হলো, ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাবব না। আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে-আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, নির্বাচক বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমাকে দরকার, আমিও যদি প্রস্তুত থাকি। তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয় মাস ভাবছি না।”

আরো পড়ুন

আফ্রিদি-বুমরাহকে পিছনে ফেলে সর্বোচ্চ ‘ডট বল’ দেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে মুস্তাফিজুর রহমান

Shohag

২৪ রানে ৫ উইকেটের পর লিটনের ১৩৫* এবং মুশফিকুর রহিমের ১১৫* রানে প্রথম দিন বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান।

Shohag

আবারো ব্যাট হাতে ঝড় তুললেন মোহাম্মদ আশরাফুল। এবার ৫৯ বলে করলেন অপরাজিত ১৬৭ রান।

Shohag