22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আরও চার-পাঁচ বছর আমি টেস্ট খেলা চালিয়ে যেতে চাই : তামিম ইকবাল

টি-টোয়েন্টি ক্রিকেটে এক প্রকার বিদায় বলে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ থেকে বাইরে রয়েছেন তামিম ইকবাল। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন না তিনি। এরপর থেকেই নানা প্রশ্ন উঁকি দিচ্ছিল তামিম ইকবালকে নিয়ে।

শেষ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ছয় মাসের জন্য অবসর নিয়েছেন তিনি। এর মধ্যে যদি তাকে প্রয়োজন না হয় তাহলে আর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরবেন না তিনি। গতকাল চট্টগ্রামে এই ঘোষণা দেন তামিম ইকবাল। তবে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বললেও জাতীয় দলের হয়ে ওয়ানডে এবং টেস্ট নিয়মিত খেলতে চান তামিম ইকবাল।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটারদের দেখা যায় টেস্ট ক্রিকেট ছেড়ে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যেতে। কিন্তু তামিম ইকবাল করেছেন উল্টোটা। আপনি টি-টোয়েন্টি ছাড়লেন কেন- এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, “এটা পুরোপুরি ঠিক না। অনেক ক্রিকেটারই আগে টি-টোয়েন্টি ছেড়েছে। ওয়ানাডে আমাদের বাংলাদেশে সবচেয়ে প্রিয় ফরম্যাট”।

“আমিও ওয়ানডে খেলতে উপভোগ করি। আর টেস্ট ক্রিকেট হলো এমন- যখন থেকে ব্যাট ধরা শুরু করেছি আমার দুটি ইচ্ছা ছিল। একটা হলো- বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করব এবং অন্যটি হলো টেস্ট ক্রিকেটার হব। আপনারা নিশ্চয়ই জানেন যে টেস্ট ক্রিকেটের মর্যাদা কোন জায়গায়।”

বাংলাদেশ জাতীয় দলের হয়ে আরো ৫ বছর টেস্ট ক্রিকেট খেলতে চান তামিম ইকবাল। সেইসাথে টি-টোয়েন্টি ক্রিকেটে থেকে টেস্ট ক্রিকেটকে বেশি এগিয়ে রাখলেন তামিম। “হয়তো আমরা টেস্ট ক্রিকেটে ততটা শক্তিশালী কোনো দল না; কিন্তু টেস্ট ক্রিকেটে একটা সেঞ্চুরি করা কিংবা একটা ফিফটি করার মূল্য অন্যরকম”।

“তাই আমি যতদিন সম্ভব টেস্ট ক্রিকেট খেলে যাব। আমার বয়স এখন ৩৩ বছর। ৩৪-৩৫ বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অনেকের অভিষেক হয়, ৪০-৪২ বছর পর্যন্ত খেলে। পারফর্মেন্স আর ফিটনেস ঠিক থাকলে আমি যতদিন পারি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব। নির্দিষ্ট করে বললে, আরও চার-পাঁচ বছর আমি খেলা চালিয়ে যেতে চাই।”-যোগ করেন তামিম ইকবাল।

আরো পড়ুন

বিপিএলে খেলতে আসছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো।

Shohag

ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে ১৮টি চার এবং ৮ টা ছক্কা হাঁকিয়ে ১৮৪ রান করলেন আনামুল হক বিজয়।

Shohag

তামিমের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনুরোধ করবেন খালেদ মাহমুদ সুজন।

Shohag