27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

শুধু মেরে খেললেই টি-টোয়েন্টি হয় না। ভালো শটও সাফল্য এনে দিতে পারে : তামিম ইকবাল

এইতো একদিন আগেই তরুণদের সুযোগের কথা বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতির ঘোষণা দেন তামিম ইকবাল। এই ঘোষণার পরের দিন এই অর্থাৎ গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে করলেন ক্যারিয়ারের চতুর্থ টি-টোয়েন্টি সেঞ্চুরি।

বিপিএলে গতকাল সিলেট সানরাইজার্সের দেওয়া ১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সেঞ্চুরি দেখা পেয়েছেন তামিম ইকবাল। ম্যাচ শেষে তৃপ্ত তামিমের মন্তব্য, শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না। ভালো শট এনে দিতে পারে সাফল্য।

ঢাকার এই ওপেনার বলেন, “কঠোর পরিশ্রম করতে হবে আর দক্ষতা বাড়ানো নিয়ে কাজ করতে হবে। ক্রিকেট এমন এক খেলা, যেখানে আপনি দুর্বলতা নিয়ে কাজ করতে থাকলে উন্নতি হবেই। ক্রিকেটীয় শট খেলতে হবে। শুধু মেরে খেললেই টি-টোয়েন্টি হয় না। ভালো শটও সাফল্য এনে দিতে পারে।”

তামিম বলেন, “সিমন্স ১১৬ করার পরও তারা ১৭৫ করতে পেরেছে, আমি এতে খুশি ছিলাম। আমাদের শেষ ওভারে ওরা মাত্র ৮ রান নিতে পেরেছে। ২২০ রানও যদি হত, উইকেট যথেষ্ট ভালো ছিল। জানতাম, ভালো শুরু পেলে আমাদের ভালো করেই সুযোগ আছে। আমি ও শাহজাদ ভালো শুরু পেয়েও যাই। এরপর আর পেছনে থাকাতে হয়নি।”

রান তাড়া করতে নেমে তামিম-শাহজাদের জুটি থামে ১৭৩ রানে, জয় থেকে ঢাকা যখন মাত্র ৩ রান দূরে। বিপিএলের ওপেনিং জুটিতে এটি দ্বিতীয় জুটি। যে কোনো উইকেটে পঞ্চম সর্বোচ্চ জুটি। তামিমের ব্যাট থেকে আসে জয়ী রান। তামিম অপরাজিত ছিলেন ১১১ রান করে। ১৪ চার ও ৩ ছয়ে দেখা পেয়েছিলেন সেঞ্চুরির।

আরো পড়ুন

কন্যা সন্তানের বাবা হলেন তাসকিন আহমেদ।

Shohag

ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে আজ পঞ্চাশতম হাফ সেঞ্চুরি তুলে নিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছেন সাকিব

Shohag

হঠাৎ করেই মাশরাফি এবং তামিম ইকবালকে ডেকে নিয়ে বিশেষ বৈঠকে বসলেন নাজমুল হাসান পাপন

Shohag