18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

২০-৩০ বলে খেলে রানও করছে না, আউটও হচ্ছে না, এরকম করলে তো চলবে না : মুশফিকুর রহিম

গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৪ তম ম্যাচে মুখোমুখি হয় বরিশাল এবং খুলনা টাইগার্স। খুলনা টাইগার্স এর বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ১৪৫ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে দলকে বিপদে ফেলে দেন দুই টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার এবং আন্দ্রে ফ্লেচার।

পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারালেও রান ওঠে স্রেফ ২২। বরিশালের দুই স্পিনার মুজিব উর রহমান ও সাকিব আল হাসানের সামনে স্রেফ মাথা নিচু করে পড়ে থাকেন সৌম্য ও ফ্লেচার। সৌম্য আউট হন ২২ বলে ১৩ রান করে, ফ্লেচার ২৩ বলে ১২। তিনে নেমে রনি তালুকদার করতে পারেন ১২ বলে ৬। এখানেই পিছিয়ে পড়ে খুলনা টাইগার্স।

প্রথম ১০ ওভারে জয়ের দিকে এগিয়ে যাওয়ার বদলে খুলনার টপ অর্ডার খুঁড়ে ফেলে খাদ। ১০ ওভারে তখন খুলনার রান ৪ উইকেটে ৩৫। কিন্তু শেষ পর্যন্ত মুশফিক এবং ইয়াসির আলী দুর্দান্ত ইনিংস খেললেও ম্যাচে জিততে পারেনি খুলনা। ম‍্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুশফিক আঙুল তুললেন সৌম্য-ফ্লেচারদের দিকেই।

“আমি জানি না, টপ অর্ডার ব্যাটসম্যানদের কী হয়েছিল। উইকেটে এমন কোনো অস্বস্তির উপকরণ ছিল না। আমরা (ব‍্যাটিংয়ে) প্রথম ৮-১০ ওভারেই ম‍্যাচ হেরে গেছি। এই রান তাড়া করার মতোই ছিল। সবশেষ দুই ম‍্যাচে আমরা সুযোগ হাতছাড়া করেছি। মুজিব ও সাকিবকে সামলাতে সঠিক পরিকল্পনা নিয়ে খেলতে হয়। হয় আউট হতে হবে, নয়তো রান করতে হবে। ২০-৩০ বলে খেলে রানও করছে না, আউটও হচ্ছে না, এরকম করলে তো চলবে না।”

আরো পড়ুন

বাদ পড়লেন রুবেল, সোহান, মিঠুন সহ ৭ জন। প্রথমবারের মতো ওয়ানডে দলে সুযোগ পেলেন জয় এবং ইবাদত সহ ৪ ক্রিকেটার

Shohag

আনামুল হক বিজয়ের ক্যারিয়ার সেরা ইনিংসে টানা চার ম্যাচে জয় তুলে নিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

Shohag

তিনটি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল

Shohag