24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

সৌম্য সরকার এবং আন্দ্রে ফ্লেচারের দুর্দান্ত ব্যাটিংয়ে সিলেটের বিপক্ষে ৯ উইকেটে জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রামে ফরচুন বরিশালে বিপক্ষে ম্যাচ হারের পর নানা সমালোচনার মুখে পড়েছিল খুলনা টাইগার্সের দুই ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার এবং ফ্লেচার। তবে সব সমালোচনার জবাব আজ সিলেট সানরাইজার্সের বিপক্ষে দিয়েছেন এই দুই ব্যাটসম্যান। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে আজ সিলেটের বিপক্ষে ৯ উইকেটে জয় লাভ করেছে খুলনা টাইগার্স।

সিলেটের দেওয়া ১৪৩ রানের টার্গেটে খুলনা পৌঁছে যায় ১৪.২ ওভারেই। করোনা থেকে সুস্থ হয়ে বিপিএলের চট্টগ্রাম পর্বে মাঠে ফেরেন সৌম্য সরকার। প্রথম তিন ম্যাচে তাঁর সংগ্রহ যথাক্রমে ১, ০ ও ১৩ রান। একটাতেও তাঁকে মেজাজে দেখা যায়নি। তবু তাঁর ওপর আস্থা রেখেছে খুলনা টাইগার্সের টিম ম্যানেজমেন্ট। আজ যেন তার প্রতিদান দিলেন সৌম্য।

ওপেনিংয়ে আন্দ্রে ফ্লেচারের সঙ্গে নামেন সৌম্য, দুজনে গড়েন ৯৯ রানের জুটি। ৩১ বলে ৪৩ রান করে সৌম্য বিদায় নিলেও ফ্লেচার ৪৭ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। অপরাজিত থাকেন লঙ্কান তারকা থিসারা পেরেরাও, ৯ বলে ২২ রান করেন তিনি।

এর আগে, টসে হেরে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪২ সংগ্রহ করে সিলেট। ব্যাট হাতে জ্বলে ওঠেন সিলেট ওপেনার মোহাম্মদ মিঠুন। ৫১ বলে ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৭২ রানের ইনিংস খেলেন তিনি।

নবম ওভারে সিলেটের স্কোর যখন ৩ উইকেটে ৩৪, তখন জুটি বাঁধেন মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দুজনে গড়েন ৬৮ রানের জুটি। মোসাদ্দেক ৩০ বলে ৩৪ রান করেন। দলের আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

খুলনার পক্ষে পেসার খালেদ আহমেদ ৪ ওভারে ২০ রানের বিনিময়ে ২টি উইকেট শিকার করেন। এ ছাড়া নাবিল সামাদ, কামরুল ইসলাম রাব্বি ও সৌম্য সরকার একটি করে উইকেট লাভ করেন।

আরো পড়ুন

আনামুল হক বিজয়ের ক্যারিয়ার সেরা ইনিংসে টানা চার ম্যাচে জয় তুলে নিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

Shohag

১৬ বছর পর পঞ্চপাণ্ডব ছাড়াই টেস্টে লড়ছে বাংলাদেশ

Shohag

এশিয়া কাপের জন্য আগামীকাল দল ঘোষণা করবে বাংলাদেশ।

Shohag