27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

বাংলাদেশকে ওয়ানডে সিরিজ হারিয়ে পূর্ণ ৩০ পয়েন্ট পেতে চান মুজিবুর রহমান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরেই আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ১২ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে আফগানিস্থান জাতীয় ক্রিকেট দল।

ঢাকায় পা রেখে আফগানিস্থান দল চলে যাবে সিলেটে। সেখানে এক সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করবে রাশিদ খানরা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চট্টগ্রাম যাবে আফগানিস্তান। সেখানে চৌধুরী জহুর আহমেদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম ওয়ানডে ম্যাচ।

এরপর ২৫ এবং ২৮ ফেব্রুয়ারি মাঠে গড়াবে বাকি দুই ওয়ানডে ম্যাচ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১ টায়। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি সুপার লিগের অংশ। চট্টগ্রামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে ঢাকায় ফিরবে আফগানিস্তান।

সেখানে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ এবং আফগানিস্থান। আগামী ৩ এবং ৫ মার্চ দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মুখোমুখি হবে দুই দল। মিরপুরে ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩ টায়।

বাংলাদেশের বিপক্ষে সবকয়টি ম্যাচেই ভালো খেলতে চান আফগানিস্থানের স্পিনার মুজিবুর রহমান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে খেলছেন আফগানিস্থানের এই তারকা ক্রিকেটার। এর আগেও বাংলাদেশের মাটিতে দুর্দান্ত বোলিং করেছেন মুজিব।

২০১৭ সালের যুব বিশ্বকাপে পাঁচ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট। মূলত এই টুর্নামেন্টের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করতে থাকেন মুজিবুর রহমান। এবারও বিপিএলে তিনি আছেন দারুণ ফর্মে। এখনও পর্যন্ত খেলেছেন তিন ম্যাচ। চট্টগ্রামের ব্যাটিং উইকেটেও তিন ম্যাচে অসাধারণ বোলিং করে বড় অবদান রেখেছেন দলের জয়ে।

ফরচুন বরিশালের অনুশীলন শেষে বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুজিব বললেন, কন্ডিশন ও উইকেটের কারণে তারা আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবেন বাংলাদেশের বিপক্ষে।

“আগেও আমরা বাংলাদেশে এসেছি, অনেক সিরিজ খেলেছি। এবার আসতে পেরে খুশি। বিপিএল শেষে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আছে আমাদের। এখানকার স্পিনিং কন্ডিশনে আমরা খুশি। এশিয়ার অন্যান্য উইকেট তো বটেই, ঢাকা-চট্টগ্রাম-সিলেটের উইকেট আমাদের জন্য ভালো।”

দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। ১২ ম্যাচে ৮ জয় নিয়ে পয়েন্ট তালিকায় এখন দুইয়ে আছে বাংলাদেশ। ৬ ম্যাচের সবকটি জিতে আফগানিস্তানও এগিয়ে চলেছে দারুণ গতিতে। মুজিবের মতে, সুপার লিগের পয়েন্ট এই সিরিজকেও দেবে ভিন্ন মাত্রা। “বাংলাদেশ ও আফগানিস্তানের মতো দলগুলির ওয়ানডেতে পয়েন্ট দরকার। সব দলই জিততে চায় ও পয়েন্ট পেতে চায়। তিনটি ওয়ানডে এখানেই”।

আরো পড়ুন

নিউজিল্যান্ডের একটি মসজিদে বয়ান দিলেন মোহাম্মদ রিজওয়ান

Shohag

তামিম চাইলেই হবে না। ইমরুল কায়েসকে পারফরম্যান্স করে জাতীয় দলে ঢুকতে হবে : নাজমুল হাসান পাপন

Shohag

ছেলেকে সাথে নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে চান মোহাম্মদ নাবি

Shohag