22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

মাঠের মধ্যে ধূমপান করে শাস্তির মুখে পড়ছেন মোহাম্মদ শেহজাদ।

মাঠের মধ্যে ধূমপান করে চারিদিকে সমালোচনার সৃষ্টি করেছেন মিনিস্টার ঢাকার উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। যার কারণে শাস্তির মুখে পড়তে পারে আফগানিস্তানের এই ব্যাটসম্যান। মিরপুরে আজ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে দিনের প্রথম ম্যাচ সিলেট সানরাইজার্স বনাম ফরচুন বরিশাল। দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার অপেক্ষায় ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকা।

বৃষ্টির কারণে দিনের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও টস হতে দেরি হচ্ছিল। যার কারণে দুই দলের ক্রিকেটারদের কেউ ব্যাটিং অনুশীলন, কেউ বা ফুটবল নিয়ে গা গরমে ব্যস্ত ছিলেন। তবে শাহাজাদ ছিলেন অন্যদের থেকে আলাদা।

ম্যাচ শুরু হতে দেরি হওয়ার কারণে ড্রেসিং রুমের সামনে দাঁড়িয়ে জাতীয় দলের দুই সতীর্থ ফজল হক ফারুকি এবং কারিম জানাতের সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন মোহাম্মদ শেহজাদ। কিন্তু সেই সময়ে মাঠের মধ্যে ‘এলেক্ট্রিক সিগারেট’ দিয়ে ধূমপান করতে দেখা যায় আফগানিস্থানের এই ক্রিকেটারকে।

এ সময় শাহাজাদকে ধূমপান থেকে বিরত থাকতে ইশারা করতে দেখা যায় দলের কোচ মিজানুর রহমান বাবুল ও তামিম ইকবালকে। এই সময়ে ক্যামেরার উপস্থিতি টের পেয়ে ঢাকার সতীর্থ ফজল ফারুকিকে দেখা যায় শাহাজাদকে ড্রেসিং রুমের দিকে টেনে নিয়ে যেতে। যদিও মাঠের ভেতর এমন কিছু করা কখনোই আইন সম্মত নয়।

মাঠের ভেতর এমন লংকাকাণ্ডে শাস্তির মুখে পড়তে পারেন মোহাম্মদ শেহজাদ। বিপিএল টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান বলেছেন, “সত্যি বলতে এটা (মাঠে ধূমপান) গ্রহণযোগ্য নয়। কারণ, আমরা সবাই মাঠে ও মাঠের বাইরে ক্রিকেট খেলাকে স্বচ্ছ রাখার চেষ্টা করি”।

“নৈতিক ও সামাজিক দিক থেকে আমরা অবশ্যই এই জাতীয় জিনিসগুলোকে নিরুৎসাহিত করি এবং আমি মনে করি, এটি একজন খেলোয়াড়ের করা উচিত না। যদিও মাঠে কোনো দর্শক ছিল না। কিন্তু এই খেলাটির চেতনার দিক থেকে এটি অবশ্যই একটি ভালো বার্তা দেয় না।”

শাহজাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা তা নির্ভর করছে ম্যাচ রেফারির ওপর। ঢাকা ও কুমিল্লার ম্যাচটির রেফারি নিয়ামুর রশিদ। রকিবুল জানিয়েছেন, “বিষয়টি ম্যাচ রেফারির এখতিয়ারের মধ্যে পড়ে। শাহজাদকে শাস্তি দেওয়া হবে কিনা সেটা তিনিই সিদ্ধান্ত নেবেন।”

পাশাপাশি বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনের উদ্ধৃতি দিয়ে মল্লিক জানান, বিষয়টি বিসিবিও নোটিশ করেছে। অবশ্যই এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।বিপিএল গভর্নিং কাউন্সিলের হাফভাবে বোঝা যাচ্ছে, একটা শাস্তির মুখে পড়তে যাচ্ছেন শাহজাদ। সেটা কি অর্থদন্ড? না অন্য কিছু? তা- দেখার।

আরো পড়ুন

টি-টোয়েন্টি ক্রিকেটে মোস্তাফিজ আমাদের সেরা বোলার। বিশ্বকাপের সেরা ফর্মে ফিরবে সে : হাবিবুল বাশার

Shohag

বাংলাদেশকে ওয়ানডে সিরিজ হারিয়ে পূর্ণ ৩০ পয়েন্ট পেতে চান মুজিবুর রহমান

Shohag

হাই ভোল্টেজ ম্যাচে বরিশালের বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামছে ঢাকা।

Shohag