27 C
Bangladesh
December 7, 2022
বিপিএল

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে কুমিল্লাকে হারিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ফরচুন বরিশাল।

সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানে হারিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ফরচুন বরিশাল। দুই দিন বিরতি দিয়ে আজ থেকে আবারো শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ২১ তম ম্যাচে আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন মুনিম শাহরিয়ার। তবে অন্য প্রান্ত থেকে জ্বলে ওঠার আগেই প্যাভিলিয়নে ফেরেন ক্রিস গেইল। ৮ বলে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ১০ রান করে তানভির ইসলামের বলে প্যাভিলিয়নে ফেরেন ক্রিস গেইল। বরাবরের মতো এই ম্যাচে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

১ রান করে তানভীর ইসলামের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে অন্য প্রান্ত থেকে হাফ সেঞ্চুরির পথে হাঁটছিলেন মুনিম শাহরিয়ার। তবে হাফ সেঞ্চুরি থেকে ৫ রান দূরে মঈন আলীর বলে প্যাভিলিয়নে ফেরেন মুনিম শাহরিয়ার। ২৫ বলে চারটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে ৪৫ রান করেন তিনি।

তবে ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক সাকিব আল হাসান। হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পরের বলেই করিম জান্নাতের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ৩৭ বলে চারটি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন সাকিব।

ব্যাট হাতে মুস্তাফিজকে একটি ছক্কা হাঁকিয়ে তার বলেই আউট হন ডোয়াইন ব্রাভো। এছাড়াও তৌহিদ হৃদয় করেন ৩২ রান। কুমিল্লার হয়ে সর্বোচ্চ তানভির ইসলাম দুটি উইকেট লাভ করেন। এছাড়াও একটি করে উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান, মইন আলী এবং করিম জান্নাত। বিস্তারিত আসছে…

ফরচুন বরিশাল একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, ক্রিস গেইল, তৌহিদ হৃদয়, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, মেহেদী হাসান রানা ও নাঈম হাসান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), মুমিনুল হক, নাহিদুল ইসলাম, তানভির ইসলাম, মোস্তাফিজুর রহমান, সুমন খান, মাহমুদুল হাসান জয়, সুনীল নারিন, মঈন আলী ও করিম জানাত।

আরো পড়ুন

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল

Shohag

বিপিএলের বাকি ম্যাচগুলো জিততে শতভাগ উজাড় করে দিব : মজিবুর রহমান

Shohag

এই বিপিএলে ভালো খেলে যেন জাতীয় দলে ফিরতে পারি। আমার জন্য সবাই এই দোয়া করবেন : সাব্বির রহমান

Shohag