22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

পুরো আইপিএলে খেলা হচ্ছে না সাকিবের, খেলতে পারবেন মোস্তাফিজ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বাংলাদেশ থেকে প্রতিবছরই প্রতিনিধিত্ব করেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে নাম দিয়েছেন এই দুই ক্রিকেটার। তবে আইপিএলে সাকিব আল হাসান-এর খেলা এক প্রকার অনিশ্চিত হয়ে পড়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসর শুরুর সম্ভাব্য তারিখ ২৭ মার্চ এবং পর্দা নামবে মে মাসের শেষ দিকে। তবে এই সময়ে বাংলাদেশের জন্য রয়েছে ব্যস্ত সূচি। আগামী ১৮ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

এরপর ৩১ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। তাইতো আইপিএলের প্রথম দিকে সাকিবের থাকা হচ্ছে না। অন্যদিকে বর্তমানে বাংলাদেশ টেস্টের দলে খেলছেন না মোস্তাফিজুর রহমান। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে আইপিএলে যোগ দিতে পারবেন তিনি।

অন্যদিকে আইপিএলের শেষের দিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা। ইতিমধ্যেই এই বিষয়ে আইপিএল কমিটিকে জানিয়েছেন সাকিব আল হাসান। আইপিএল বলছে, ৮ থেকে ২৩ মে পর্যন্ত খেলতে পারবেন না সাকিব। সাকিব, মোস্তাফিজের ছাড়াও আইপিএলের নিলামে রয়েছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও লিটন দাস।

আরো পড়ুন

দক্ষিণ আফ্রিকাকে টেস্ট হারাতে ৩ ফাস্ট বোলার এবং ১ স্পিনার নিয়ে মাাঠে নামবে বাংলাদেশ।

Shohag

আগামীকাল জিতলেই পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ।

Shohag

বিপিএলে যোগ দিতে আমি মুখিয়ে আছি। আশা করছি দারুণ এক টুর্নামেন্ট কাটবে : ফাফ ডু প্লেসিস

Shohag