24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

একাধিক চমক দিয়ে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে আছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা চার ক্রিকেটার।

টেস্ট ক্রিকেটে ভালো করার পাশাপাশি চলতি বিপিএলেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে ওয়ানডে দলে ডাক পেয়েছেন তরুণ মাহমুদুল হাসান জয়। ডানহাতি পেসার এবাদত হোসেনকেও প্রথমবারের মতো নেওয়া হয়েছে দলে। এছাড়া অনভিষিক্ত হিসেবে আছেন নাসুম আহমেদ ও ইয়াসির আলি রাব্বি।

গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে সবশেষ ওয়ানডে খেলেছে বাংলাদেশ দল। সেই সফরের ওয়ানডে স্কোয়াড ছিল ১৭ জনের। এবার ঘরের মাঠের সিরিজের জন্য দল দেওয়া হয়েছে ১৫ জনের। সবশেষ দল থেকে বাদ দেওয়া হয়েছে ৭ জনকে, নেওয়া হয়েছে ৫ জনকে।

জিম্বাবুয়ে সফরের সেই দল থেকে বাদ পড়া ৭ ক্রিকেটার হলেন নাইম শেখ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান ও মোহাম্মদ মিঠুন।

তাদের জায়গায় আসা ৫ জন হলেন নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী ও মাহমুদুল হাসান জয়। এই পাঁচজনের মধ্যে শুধুমাত্র নাজমুল শান্তর ওয়ানডে অভিষেক হয়েছে। বাকি চারজনই অনভিষিক্ত।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি ও মাহমুদুল হাসান জয়।

আরো পড়ুন

দক্ষিণ আফ্রিকাকে টেস্ট হারাতে ৩ ফাস্ট বোলার এবং ১ স্পিনার নিয়ে মাাঠে নামবে বাংলাদেশ।

Shohag

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে আফগানিস্থান

Shohag

বিপিএলে শেষ পর্যন্ত ঢাকা দলের হয়ে খেলবেন মাহমুদুল্লাহ রিয়াদ

Shohag