22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

দিল্লি ক্যাপিটালসের সেরা একাদশে সুযোগ পাবেন তো মোস্তাফিজুর রহমান?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে দিল্লি ক্যাপিটালস-এর হয়ে খেলবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আইপিএলের এবারের আসরের মেগা নিলাম থেকে প্রথম ডাকেই দুই কোটি রুপি দিয়ে মুস্তাফিজকে দলে নিয়েছে দিল্লি। এখন প্রশ্ন একটাই মোস্তাফিজুর রহমান কি সুযোগ পাবেন দিল্লির প্রধান একাদশে?

আইপিএলের এবারের আসরে শুরু থেকে শেষ পর্যন্ত মোস্তাফিজুর রহমানকে পাবে দিল্লি। কারণ আইপিএল খেলা কালিন সময়ে বাংলাদেশের দুইটি দ্বিপাক্ষিক সিরিজ থাকলেও বর্তমানে টেস্ট ক্রিকেট খেলছেন না মোস্তাফিজুর রহমান।

যে কারণে আইপিএলের পুরো আসর এই খেলবেন তিনি। তবে মোস্তাফিজুর রহমানকে সেরা একাদশে সুযোগ পেতে হলে পারফরম্যান্স দিয়ে লড়াই করতে হবে বেশ কয়েকজনের সাথে। প্রথমে আসুন দেখে নেয়া যাক দিল্লি ক্যাপিটালসের চূড়ান্ত স্কোয়াড।

ব্যাটসম্যান: পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, শ্রীকর ভারত, রোভম্যান পাওয়েল
উইকেটকিপার: ঋষভ পন্ত, টিম সেইফার্ট
পেস অলরাউন্ডার: শার্দূল ঠাকুর, মিচেল মার্শ, মনদীপ সিং, অশ্বিন হেব্বার, রিপাল প্যাটেল
স্পিন অলরাউন্ডার: অক্ষর প্যাটেল, সরফরাজ খান, ললিত যাদব, যশ ধুল, প্রবীণ দুবে, ভিকি অস্তওয়াল
পেসার: আনরিখ নর্কিয়া, মোস্তাফিজুর রহমান, খলিল আহমেদ, চেতন সাকারিয়া, কমলেশ নাগরকোটি, লুঙ্গি এনগিডি
স্পিনার: কুলদীপ যাদব

আইপিএলের একাদশের সর্বোচ্চ ৪ জন বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। সেক্ষেত্রে দিল্লির একাদশে একপ্রকার নিশ্চিত ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ। তৃতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে দিল্লির একাদশে নিশ্চিত আনরিখ নরকিয়া।

তবে মোস্তাফিজুর রহমানকে একাদশে জায়গা পেতে হলে লড়াই করতে হবে রোভম্যান পাওয়েল, লুঙ্গি এনগিডি এবং টিম সেইফার্টর সাথে। যেহেতু দলের অধিনায়ক রিশাব পান্ত তাহলে অতিরিক্ত কোন উইকেট কিপারের দরকার হবেনা দিল্লির। অন্যদিকে টপ অর্ডারে খেলবেন পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ এবং রিশাব পান্ত সেহেতু রোভম্যান পাওয়েলর একাদশে না থাকাটা অনেকটাই নিশ্চিত।

তাই মুস্তাফিজুর রহমানের একাদশে থাকার জন্য প্রধান লড়াই টা হবে লুঙ্গি এনগিডির সাথে। পারফরম্যান্স বিবেচনায় বর্তমান সময়ে লুঙ্গি এনগিডির থেকে এগিয়ে রয়েছেন মোস্তাফিজুর রহমান। এছাড়াও বাঁহাতি হওয়ার সুবাদে ও ইনিংসের শেষ দিকে উইকেট তুলে নেওয়ার দক্ষতার কারণে মোস্তাফিজ এগিয়ে থাকবেন অবশ্যই।

আরো পড়ুন

আমি যখন ব্যাটিংয়ে যাই, মাথায় রাখি যে দেশ আমার কাছে অনেক কিছু আশা করে : লিটন দাস।

Shohag

মুস্তাফিজের চাওয়া না চাওয়া নয়, মুস্তাফিজ টেস্ট খেলবে কিনা সিদ্ধান্ত নিবে বিসিবি।

Shohag

ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার মুশফিক, সাকিব এবং মুস্তাফিজ।

Shohag