22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর নতুন অধিনায়ক হলেন ভারতের বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান শ্রেয়াস আয়ার। মেগা নিলাম থেকে তাকে ১২.২৫ কোটি রুপি দিয়ে কলকাতা দলে ভিড়িয়েছে। গত আসরে কলকাতা নাইট রাইডার্স-এর অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন ইয়ন মরগান।

তবে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারায় তাকে ছেড়ে দিয়েছে কলকাতা। এমনকি এবারের আসরে কোন দলে দল পাননি ইয়ন মরগান। অত দিকে দিল্লি ক্যাপিটালস হয়ে গত আসরে খেলেছিলেন শ্রেয়াস আয়ার। ক্যাপিটালসকে ২০২০ সালে ফাইনালে তোলার নায়ক শ্রেয়াস আয়ারকেও রিটেইন করেনি দিল্লি।

নিলাম থেকে তাই প্রথমেই তরুণ এই ক্রিকেটারকে লুফে নিয়েছিল কেকেআর। চিন্তা ছিল একটাই, অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেয়া। বয়স কম হলেও দুর্দান্ত এক অধিনায়ক শ্রেয়াশ। শেষ পর্যন্ত শ্রেয়াশ আয়ারের কাঁধেই আইপিএলের আসন্ন আসরের নেতৃত্বভার তুলে দিলো শাহরুল খানের দল।

বুধবার বিকেলের দিকে কেকেআরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে অধিনায়ক হিসেবে শ্রেয়াসের নাম ঘোষণা করা হয়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় ছবিও। তাতে সৌরভ গাঙ্গুলি, ব্রেন্ডন ম্যাককালাম, গৌতম গম্ভির, দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যানের সঙ্গে শ্রেয়াসের ছবিও আছে। সঙ্গে লেখা হয়, ‘নাইটদের নতুন নেতা।’

আরো পড়ুন

শুরুতেই ভারতের উইকেট তুলে নিলেন তানজিদ হাসান। সেমিফাইনালে দুর্দান্ত শুরু বাংলাদেশের যুবাদের।

Shohag

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে জাতীয় দলের আগেই বিদেশি ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে সুযোগ পেলেন মৃত্যুঞ্জয় চৌধুরী‌

Shohag

জাতীয় দলের হয়ে আরো অনেকদিন খেলার জন্য টেস্টকে বিদায় বললেন মোস্তাফিজ।

Shohag