22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

সুনীল নারিনের রেকর্ডের দিনে চট্টগ্রামকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে হেসেখেলেই ফাইনালে উঠে গেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কে সাত উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ওঠার এই দিনে ব্যাট হাতে রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার সুনীল নারিন। বিপিএলে ইতিহাসে মাত্র ১৩ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর বিপক্ষে ব্যাট করে ১৯.১ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাট করতে নেমে ১২.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার ব্যাটসম্যান উইল জ্যাক এবং জাকির হোসেন। দলীয় ৩১ রানের মাথায় ৯ বলে ১৬ রান করে শহিদুল ইসলামের বলে প্যাভিলিয়নে ফেরেন উইল জ্যাক। তবে এরপরই টপাটপ উইকেট হারাতে থাকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দলীয় ৩৯ রানের মাথায় দুই রান করে প্যাভিলিয়নে ফেরেন ওয়ালটন। এরপর দলীয় ৪৫ রানের মাথায় এক ওভারে জোড়া ওইকেট তুলে নেন মঈন আলী। ১০ রান করা অধিনায়ক আফিফ হোসেন এবং ০ রানে শামীম হোসেনকে আউট করেন মঈন আলী।

দলীয় ৫০ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে বড় ধরনের চাপে পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে এসময় ব্যাট হাতে হাল ধরেন মেহেদী হাসান মিরাজ এবং আকবর আলী। দুইজন মিলে গড়ে তোলেন ৬১ রানের পার্টনারশিপ। ২০ বলে ৩৩ রান করে ফেরেন আকর। উড়িয়ে মারতে গিয়ে আবু হায়দার রনির বলে ধরা পড়েন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

পাওয়ার প্লের শেষ ওভারে ক্রিজে এসে ১৯তম ওভারে সাজঘরে ফেরেন মিরাজ। তার ব্যাট থেকে ৩৮ বলে সর্বোচ্চ ৪৪ রানে আসে। ৩ চার ও ২ ছয়ে এই রান করেন তিনি। এ ছাড়া আকবর করেন মাত্র ২০ বলে ৩৩ রান। ৫০ রানের ৫ উইকেট হারানোর পর দুজনের প্রতিরোধে লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম। এ ছাড়া জাকির হাসান ২০, উইল জ্যাকস ১৬ ও মৃত্যুঞ্জয় চৌধুরী শেষে দিকে ১৫ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম বলেই লিটন দাসের উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। কিন্তু শরিফুল লিটন দাসকে লিটনকে আউট করে যেন বিপদে পড়লেন। এইদিন চট্টগ্রামের বোলারদের ভূতের মত মেরেছেন সুনীল নারিন। প্রথম দুই ওভারে সুনীল নারিন স্কোরবোর্ডে যোগ করেন ৪৩ রান।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১৩ বলে ৪
টি চার এবং ছয় ছক্কা হাঁকিয়ে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে বিপিএলের রেকর্ড গড়েন সুনীল নারিন। তবে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর বেশি সময় টেকেনি সুনীল নারিন। ১৬ বলে ৫টি চার এবং ছয় ছক্কা হাঁকিয়ে ৫৭ রান করে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

তবে ততক্ষনে ম্যাচ অনেকটাই কুমিল্লা ভিক্টোরিয়ান্স-এর নিয়ন্ত্রণে। ব্যাটিংয়ে নেমে দেখেশুনে খেলছিলেন ইমরুল কায়েস। তবে দলীয় ৯৫ রানের মাথায় ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন ইমরুল কায়েস। বিস্তারিত আসছে….

আরো পড়ুন

তামিমের সিদ্ধান্তকে আমি সম্মান করি : মাহমুদউল্লাহ রিয়াদ।

Shohag

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে দেশে ফিরেছেন সাকিব আল হাসান।

Shohag

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে একাদশে সুযোগ পেলে সেঞ্চুরি করতে চান মোসাদ্দেক হোসেন সৈকত।

Shohag