22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

সাকিব সামনে থেকে নেতৃত্ব দিয়েই বরিশালকে ফাইনালে পৌঁছে দিয়েছে : খালেদ মাহমুদ সুজন

বিপিএলের অষ্টম আসরের আগে সাকিব আল হাসান বলেছিলেন, এবার ফরচুন বরিশালের হয়ে ট্রফিটা জিততে চান। টুর্নামেন্ট মাঠে গড়াতেই দুর্দমনীয় রূপে ধরা দিয়েছেন সাকিব। ব্যাটে-বলে তার দাপটে চোখ কপালে উঠছে সবার।

টানা পাঁচ ম্যাচ সেরা হয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন। বোলিংটা সাকিবের সহজাত। তবে ব্যাটিংয়ে তার উন্নতি চোখে পড়ার মতো। দ্রুতলয়ে রান তুলছেন, বড় ছক্কা হাঁকাচ্ছেন। বিগ হিটিংয়ে তার স্কিলের উন্নতি দৃশ্যমান। বিপিএলের এবারের আসরে ১০ ম্যাচে ২৭৭ রান করেছেন সাকিব।

বোলিংয়ে ১৫ উইকেট নিয়েছেন। তার দল বরিশালও ইতিমধ্যে ফাইনালে উঠে গেছে। মূলত সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স এবং সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কারণেই এবারের বিপিএলে ফাইনালে উঠেছে তার দল ফরচুন বরিশাল।

সাকিব আল হাসানের এই দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ দলের কোচ খালেদ মাহমুদ সুজন। তিনি জানিয়েছেন সাকিব সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বলেই বরিশাল ফাইনালে পৌঁছেছে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ঠিক এভাবেই পারফরম্যান্স করেছিলেন সাকিব আল হাসান। তাইতো সুজন বললেন ২০১৯ সালের সাকিবের গন্ধ পাচ্ছেন তিনি।

“বিশ্বকাপের সাকিবকেই খুঁজে পাচ্ছি বারবার। বিশ্বকাপে যেমন তার রেঞ্জ অফ শটস বেড়ে গিয়েছিল অনেক। উইকেটের সামনে, দু’দিকে ও পেছনে ইচ্ছেমত বাহারি, দৃষ্টিনন্দন আর আক্রমণাত্মক শটস খেলে প্রচুর রান করেছে, এখানেও যদি লক্ষ্য করে থাকেন, দেখবেন এবার সাকিবের শটের রেঞ্জ বেড়ে গেছে। অনেক শট খেলছে।”

বরিশাল কোচ যোগ করেন, “সবচেয়ে বড় কথা একদম অ্যাকিউরেট খেলছে সাকিব। যে শট যেখানে খেলতে চাচ্ছে, পারছে অ্যাকিউরিসির সঙ্গে পাওয়ার যোগ করেছে। এবারের বিপিএলে সাকিবের দুটোই কাজ করছে।”

আরো পড়ুন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড রুবেলের পরিবারের পাশে ছিল, সবসময় থাকবে : পাপন

Shohag

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে’ বাংলাদেশ এ’ দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়। দেখে নিন চূড়ান্ত স্কোয়াড

Shohag

টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল

Shohag