22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

সাকিবের পরিকল্পনাকেই ভয় পাচ্ছেন কুমিল্লা কোচ সালাউদ্দিন

মহাসমারোহে চলছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের অষ্টম আসর। দেখতে দেখতেই শেষের পথে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। রাত পেরোলেই ফাইনাল, ট্রফির থেকে মাত্র এক ধাপ দুরত্বে ফরচুন বরিশাল-কুমিল্লা ভিক্টোরিয়ানস। ফাইনালের আগে গণমাধ্যমের মুখোমুখি মোহাম্মদ সালাউদ্দিন; ভিক্টোরিয়ানস শিবিরের সকল দুশ্চিন্তা যে সাকিব আল হাসানকে ঘিরেই সেটা স্পষ্ট কুমিল্লা কোচের কথাতেই।

তিনি বলেন, “সাকিবের মাথার সাথে আমাদের খেলতে হবে। ও অনেক সময় এমনকিছু পরিকল্পনা নিয়ে এগোয় যেগুলা আমাদের ব্যাটসম্যানরা বুঝতে পারে না। এটা যদি আমরা ওভারকাম করতে পারি তাহলে আমাদের হয়তো জেতার সম্ভাবনা থাকবে।”

গুরু হিসেবে সালাউদ্দিনের জানা শিষ্যের পরিকল্পনা কতটা ভয়ংকর। ছোট থেকেই সাকিবকে দেখছেন, কুমিল্লা কোচ জানেন কখন কোন পরিকল্পনায় এগোতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু মাঠের ভেতরে তো থাকবেন খেলোয়াড়রা, তাই চিন্তাটা থেকেই যায়, “আমি তো আর মাঠে খেলতে পারব না। মাঠে তো খেলবে সাকিব, আমি বাইরে থাকব। মাঠের ভেতর ছেলেরা যদি ওর পরিকল্পনা বুঝতে পারে তাহলে সেটা অনেক কাজে লাগবে।”

সব ছাপিয়ে ফাইনালের মতো বড় ম্যাচে যারা নিজেদের নার্ভকে নিয়ন্ত্রনে রাখতে পারবে তারাই হবে চ্যাম্পিয়ন। ফাইনালে দুর্দান্ত ক্রিকেট খেলেই জিতবে কুমিল্লা, এমনটাই প্রত্যাশা সালাউদ্দিনের।

আরো পড়ুন

যতদিন ক্রিকেট থাকবে আমাদের হৃদয়ে, এই কিংবদন্তি লেগস্পিনারও থাকবেন আমাদের হৃদয়ে : সাকিব আল হাসান

Shohag

টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল

Shohag

বিশ্বকাপ সুপার লিগের সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় সেরা ১০ জনের মধ্যে চারজনই বাংলাদেশি ক্রিকেটার।

Shohag