24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

টেস্ট দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে ভারত। সেই সঙ্গে এই ফরম্যাটের নতুন অধিনায়কের নামও ঘোষণা করেছে তারা। বিরাট অধ্যায়ের পর ভারত টেস্ট দলকে এখন থেকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তিনি দেশটির অন্য দুই ফরম্যাটের অধিনায়কও।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর টেস্ট অধিনায়কত্ব থেকে বিদায়ের কথা জানিয়ে দেন বিরাট কোহলি। তার আগে ছেড়েছেন অন্য দুই ফরম্যাটের নেতৃত্বভার। তখন থেকেই গুঞ্জন ছিল যে, রোহিতই হতে পারেন লাল বলের অধিনায়ক। সেই গুঞ্জন সত্যি হয়েছে, এ খবরে সিলমোহর দিয়েছে বিসিসিআই।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) ভারত দলের প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়েছেন, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের দায়িত্ব সামলানোর পাশাপাশি এখন থেকে লাল বলের ক্রিকেটেও দলের দায়িত্ব সামলাবেন রোহিত। শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত স্কোয়াডেও তিনিই অধিনায়ক হিসেবে আছেন।

ঘরের মাঠে এই সিরিজের জন্য চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে ও ঋদ্ধিমান সাহাকে বাদ দেওয়া হয়েছে। লোকেশ রাহুলের চোট এখনও সারেনি। তাকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এ দিকে চোট সারিয়ে দলে ফিরলেন রবীন্দ্র জাদেজা। রবিচন্দ্রন অশ্বিন সুযোগ পেলেও সিরিজ শুরুর আগে ফিটনেস পরীক্ষার পাশ করতে হবে তাকে।

ভারত টেস্ট দল

রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারী, শুভমন গিল, রিশভ পন্ত, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), মোহাম্মদ শামি, উমেশ যাদব এবং সৌরভ কুমার।

আরো পড়ুন

প্রস্তুতি ম্যাচের শুরুতেই শ্রীলংকার উইকেট তুলে দিলেন মাকিদুল ইসলাম মুগ্ধ। ম্যাচটি সরাসরি দেখুন এখানে।

Shohag

এই জয় আইপিএলের টাকা দিয়ে মাপা যায় না: তাসকিন আহমেদ।

Shohag

অনাথ রিয়া মণিকে নিজের মেয়ের স্বীকৃতি দিলেন ক্ররিকেটার রাকিবুল হাসান।

Shohag