27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

সাকিবকে আবারও অধিনায়ক করা নিয়ে মুখ খুললেন পাপন

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। দলকে চ্যাম্পিয়ন করাতে না পারলেও ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে ফরচুন বরিশালকে ফাইনালে তুলে এনেছেন। সেই সঙ্গে প্রশংসিত হচ্ছে তার নেতৃত্বও।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা অধিনায়কের তালিকা করলে সবার আগে আসে মাশরাফি বিন মর্তুজার নাম। এর পরের নামটি সাকিব আল হাসান। তার নেতৃত্বেই টেস্ট খেলুড়ে শক্তিশালী দলগুলোর বিপক্ষে সিরিজ জিততে শুরু করে বাংলাদেশ। তবে মাঠের বাইরের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের কারণে একটাসময় তার কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেওয়া্ হয়। পরবর্তীতে আবার অধিনায়কত্ব পেলেও তা বেশিদিন করতে পারেননি। আইসিসির নিষেধাজ্ঞায় পরেন।

বিভিন্ন সময় মাশরাফিও বলেছেন, তিনি আবারও সাকিবকে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দেখতে চান এবং তা যেন দীর্ঘ সময়ের জন্য হয়। কারণ, মাশরাফির কথায়, বাংলাদেশে সাকিবের মতো ক্ষুরধার ক্রিকেট মস্তিস্ক আর কারো নেই। সেটা মাঠে কাজে লাগাতে পারলে বাংলাদেশই বেশি উপকৃত হবে।

তাইতো গতকাল (১৮ ফেব্রুয়ারি) বিপিএল ফাইনাল শেষে সাকিবের নেতৃত্বের প্রশংসা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। এ সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, সাকিবকে আবারও বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দেখা যাবে কি না? জবাবে বিসিবি সভাপতি সেই সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা এখনো বলার সময় হয়নি। এখনই বলার সময় নয়, প্রশ্নই ওঠে না। কারণ, এখনই বাংলাদেশের আরেকটা সিরিজ শুরু হচ্ছে।’

আরো পড়ুন

ভালো খেলে বিশ্বকাপ জেতা যায় না, ভাগ্য প্রয়োজন আছে : মাশরাফি

Shohag

ইংল্যান্ডের মাইনর কাউন্টি ক্রিকেট লীগে নিজের প্রথম ম্যাচেই ৮০ বলে সেঞ্চুরি তুলে নিলেন মোহাম্মদ আশরাফুল।

Shohag

মাহমুদুল্লাহ রিয়াদ অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে খুবই ভালো করছে : নাজমুল হাসান পাপন।

Shohag