18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

সাকিব ভালো অধিনায়ক। তবে তামিম-মাহমুদুল্লাহদের বঞ্চিত করা ঠিক হবে না : খালেদ মাহমুদ সুজন

হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিতে হয় সাকিব আল হাসানকে। এরপর বাংলাদেশ দলের তিন বিভাগে অধিনায়কের দায়িত্ব সামলেছেন তিনজন। বর্তমানে বাংলাদেশ ওয়ানডে দলের দায়িত্বে রয়েছেন তামিম ইকবাল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মমিনুল হক। এদিকে বিপিএলে দুর্দান্ত একটি টুর্নামেন্ট পার করার পর অনেকেই মনে করছেন বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব পেতে পারেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

কিন্তু এখনই সাকিবকে অধিনায়ক করার কোন পরিকল্পনা নেই বিসিবির। খোদ বিসিবির সভাপতি এমনটাই জানিয়েছেন। এবার সেই কথাই বললেন খালেদ মাহমুদ সুজন। বিপিএলের এবারের আসরে ফরচুন বরিশালের কোচের দায়িত্বে ছিলেন খালেদ মাহমুদ সুজন।

এছাড়াও বরিশালের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন সাকিব। বিপিএলের সাকিবের নেতৃত্বে তাকে মুগ্ধ করল এই মুহূর্তে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাকে বিবেচনা করছেন না খালেদ মাহমুদ সুজন।

গতকাল মিরপুর স্টেডিয়ামে জাতীয় দলের টিম ডিরেক্টর ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেছেন, বিপিএলে সাকিবের নেতৃত্ব গুণ তাকে মুগ্ধ করেছে। কিন্তু বর্তমানে তিন ফরম্যাটে জাতীয় দলের অধিনায়ক আছেন। সেখানে পরিবর্তনের চিন্তা নেই বিসিবির। টেস্টে মুমিনুল হক, ওয়ানডেতে তামিম ইকবাল ও টি-২০ তে মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন।

“আমি মনে করি সাকিব ভালো অধিনায়ক। তবে এখন যারা আছে তারা যে খারাপ তাও না। মাহমুদউল্লাহ অধিনায়ক হিসেবে ভালো। তামিমেরও ক্রিকেট জ্ঞান খুবই ভালো আছে। সাকিব হয়তো খুব ভালো করছে। এই টুর্নামেন্টটা তো আমি খুব কাছ থেকে দেখেছি, আমি জানি। বরিশালকে যেভাবে নেতৃত্ব দিয়েছে, ১৪৩-১৪৫ রান ডিফন্ড করা সহজ কাজ নয়। সাকিব ক্লাস অধিনায়ক।”

এই মুহূর্তে তামিম-মাহমুদুল্লাহ দের বঞ্চিত করতে চায় না বিসিবি। সুজন বলেন, “প্রতিটি অধিনায়কের সঙ্গে বিসিবির কোনো কমিটমেন্ট আছে অবশ্যই। তখন হয়তো লম্বা সময়ের কথা হয়েছিল। আপনি কীভাবে তামিমকে বঞ্চিত করবেন? তামিম যে খারাপ করছে তা তো না”।

“ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশ খুব ভালো অবস্থানে আছে। তামিমের যে গেইম সেন্স নাই তা তো না। তামিমের ক্রিকেট জ্ঞান খুবই ভালো। আমাদের টি-২০ দল যেমন, আপনি মাহমুদউল্লাহর ওপর দোষ চাপিয়ে দিতে পারবেন না। সাকিবের মধ্যে কোথাও একটা এক্স ফ্যাক্টর আছে, জুয়া খেললে সেটাতে সফল হয়ে যায়।”

আরো পড়ুন

শিরোপা জয়ের দিন যে রেকর্ডটি নিজের করে নিলেন ইমরুল কায়েস।

Shohag

বর্ষসেরা সেরা ব্যাটিং পারফরম্যান্স পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মুশফিকুর রহিম।

Shohag

বাংলাদেশ টেস্ট ক্রিকেট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লো বাংলাদেশ

Shohag