24 C
Bangladesh
December 1, 2022
বিপিএল

সুযোগ পেলে আবার বিপিএলে খেলতে চান নারাইন।

বাংলাদেশে অনেক তরুণ প্রতিভাবান ক্রিকেটার আছে। তাদের সঠিক পরিচর্যা করলে বাংলাদেশের ক্রিকেট টি-টোয়েন্টি সংস্করণেও বিশ্ব ক্রিকেটে নেতৃত্ব দিবে। সময় সংবাদে এমনটা জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনিল নারাইন। সেই সাথে তরুণদের পরামর্শ দিলেন, চাপ না নিয়ে ক্রিকেটকে উপভোগ করার। বিপিএল টুর্নামেন্ট নিয়েও প্রশংসা করেছেন এই ক্যারিবিয়ান। চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স পরিবারের সাথে খেলে দারুণ খুশি সুনিল।

টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা। বিশ্বের এমন কোন ফ্র্যাঞ্চাইজি লিগ নেই যেখানে দাপিয়ে বেড়াননি। বিপিএলেও খেলেছেন আগে। এবার ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরে। দলকে করেছেন চ্যাম্পিয়ন। ফাইনালে হয়েছেন ম্যাচ সেরা। বলা হচ্ছে ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনিল নারাইনের কথা।

ভিক্টোরিয়ান্স শিবিরে খেলেছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটারের সাথে। গোটা টুর্নামেন্টে দেখেছেন লোকাল ক্রিকেটারদের পারফরম্যান্স। তাই জয় ইমনদের মতো প্রতিভাবানদের বাড়তি নজর দেয়ার কথা বললেন তিনি।

তরুণ ক্রিকেটারদের জন্য বেশ খোলামনে পরামর্শ দিলেন বিশ্বের আনাচে কানাচে ক্রিকেট মাঠে ক্যালিপ্সো ছন্দ ফেরি করা নারাইন।

‘বাইরে থেকে টুর্নামেন্টটা যত সহজ মনে হয় তার চেয়ে অনেক কঠিন। এই পর্যায়ে এসে অনেক ভালো পারফরমেন্স করেছে অনেক লোকাল ক্রিকেটার। প্রতিভাবান ক্রিকেটার আছে বাংলাদেশে। তবে তাদের টি-টোয়েন্টির জন্য তৈরী করতে হবে। যে শুরুটা ওরা করেছে এখন যত্নের সাথে তাদের পরিচর্যা করতে হবে। তাহলে টি-টোয়েন্টি ক্রিকেটে ভালো করবে বাংলাদেশ। লক্ষ্য রাখতে হবে ছেলেদের উপর যেন চাপ তৈরি না হয়। আমি ক্রিকেটারদের বলবো তোমরা খেলাটা উপভোগ করো। নানা বাধা আসবে। নিজের লক্ষ্যে স্থির থেকে কঠোর পরিশ্রম করে গেলে সাফল্য আসবেই।

এবারের বিপিএল জন্ম দিয়েছে নানা বিতর্কের। আম্পায়ারিং, উইকেট, ডিআরএস না থাকা। বিভিন্ন বিষয়গুলো ছিল বিপিএল চলাকালীন আলোচনার কেন্দ্রে। তবে সব ছাপিয়ে গোটা আয়োজন প্রশংসা কুড়িয়েছে এই অলরাউন্ডারের। একটা টুর্নামেন্ট আয়োজন দেখতে যতটা সহজ, প্রকৃতপক্ষে ততটাই কঠিন। তাই ত্রুটিবিচ্যুতি মেনে নিচ্ছেন এই তারকা। জানালেন নিজের উপলব্ধি।

সুনিল আরও বলেন, অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগের সাথে বিপিএলের তুলনায় যাবো না। আমার মনে হয় এটা ভালো একটা টুর্নামেন্ট। উইকেটের মান নিয়ে প্রশ্ন উঠতে পারে। তবে আমার মনে হয় সব কিছু ঠিকই ছিল। বড় রান, চ্যালেঞ্জিং ম্যাচ হয়েছে। কিছু জায়গায় উন্নতি করতে হবে।

ঢাকা ডায়নামাইটস, বরিশাল বার্নাসের পর এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স পরিবারের সাথে যুক্ত হলেন সুনিল নারাইন। অল্প কিছুদিনের জন্য খেলতে আসলেও ফ্র্যাঞ্চাইজি কর্তাদের আন্তরিকতায় মুগ্ধ এই অলরাউন্ডার।

বলেন, কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তারা দারুণ। তাদের ব্যবহারে আমি মুগ্ধ। মনে হয়নি দূরে কোথাও খেলতে এসেছি। আমরা একটা পরিবারের মতো ছিলাম। সুযোগ হলে আবারো কুমিল্লার হয়ে খেলতে আসতে চাই।

বিপিএল শেষ। তবে সুনিল নারাইন বিশ্রাম নেই। ক্রিকেট ফেরি করতে এই অলরাউন্ডারের পরবর্তী গন্তব্য আইপিএল। কয়েকদিনের ছুটি কাটিয়েই যোগ দিতে হবে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। কলকাতার নাইটদের যে অনেক আশা ত্রিনিদাদের সুনীল ফিলিপ নারাইনকে নিয়ে।

আরো পড়ুন

চমকে দিলেন ইমরুল কায়েস। ‌বিপিএলের পর এবার ডিপিএলেও শিরোপা ঘরে তুললেন ইমরুল কায়েস

Shohag

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে কুমিল্লাকে হারিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ফরচুন বরিশাল।

Shohag

বিপিএলে খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন ক্রিস গেইল

Shohag