27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আমার দেখা সেরা মস্তিষ্ক ক্রিকেটার সাকিব : স্টিভ রোডস।

মাশরাফি বিন মুর্তজাকে বাংলাদেশ ক্রিকেটের যোদ্ধা হিসেবে আখ্যায়িত করেছেন টাইগারদের সাবেক প্রধান কোচ স্টিভ রোডস। এছাড়াও তার দেখা ক্রিকেটে আমার সেরা মস্তিষ্ক সাকিবের। বাংলাদেশ ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসান।

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে একসঙ্গে যে ‘পঞ্চপাণ্ডব’ বলা হয়, সেটি মানতে রাজি নন রোডস। তিনি বরং দলের সবাইকে এক কাতারেই রাখতে বেশি আগ্রহী।

তবে তিনি আলাদা করে সবাইকেই প্রশংসায় ভাসিয়েছেন। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো কে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ স্টিভ রোডস বলেন,

“মাশরাফিও, অনেক অবদান রেখেছে। সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। সে বাংলাদেশ ক্রিকেটের একজন যোদ্ধা, সত্যিকারের চ্যাম্পিয়ন। তার ট্যাকটিক্যাল জ্ঞানও অনেক। সে মানুষকে নিজের কথা শোনাতে পারে।”

এসময় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের প্রশংসা করে রোডস বলেন,”‘ক্রিকেটে আমার দেখা অন্যতম সেরা মস্তিষ্ক সাকিবের। কিন্তু সে ক্রিকেটে যা কিছু অর্জন করেছে এর জন্য যথাযথ সম্মান কি পায়? নাকি বিষয়টা এমন যে, সে আমাদের চাকুরে তাই আমরা তাকে নিয়ন্ত্রণ করবো?”

সাকিবের কাছ থেকে পুরোটা না পেলে বাংলাদেশ ক্রিকেটের জন্যই তা ক্ষতির কারণ হবে জানিয়ে রোডস আরও যোগ করেন, “সাকিবের দেওয়ার আছে অনেক কিছু। তাই সে যদি আরও জ্ঞান ও অভিজ্ঞতা ভাগ করা ছাড়াই শেষ করে দেয়, সেটা হবে বড় অপচয়।”

২০১৮ সালে দুই বছরের মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পান স্টিভ রোডস। তার আমলে বাংলাদেশ দল ভালোই সাফল্য পেয়েছিল। তবে সবকিছু এলোমেলো করে দিয়েছিল ২০১৯ বিশ্বকাপ। ব্যর্থতার দায়ে তাকে বরখাস্ত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আরো পড়ুন

২৯ সদস্যের দল ঘোষণা করলো বিসিবি; অবশেষে ডাক পেলেন সাব্বির রহমান।

Shohag

এক ছক্কায় সাব্বির দেখিয়ে দিয়েছে, ব্যাট হাতে কী করতে পারে : জেমি সিডন্স।

Shohag

লঙ্কান প্রিমিয়ার লিগে আলআমিন হোসেনের দুর্দান্ত বোলিংয়ে জয় তুলে নিল ক্যান্ডি ওয়ারিয়র্স।

Shohag