27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পার্টনারশিপের রেকর্ড গড়লেন লিটন দাস এবং মুশফিকর রহিম।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড পার্টনারশীপ গড়েছেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। আজ চট্টগ্রামে চৌধুরীর জহুর আহমেদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলনেতা তামিম ইকবাল।

ব্যাট হাতে ওপেনিং জুটিতে ৩৮ রান তুলেন তামিম-লিটন। এরপর ইনিংসের সপ্তম ওভারের তৃতীয় বলে আফগান পেসার ফজলহক ফারুকীর করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তামিম। আউট হওয়ার আগে করেন ১২ রান।

দ্বিতীয় উইকেটের খেলতে নামা সাকিব আল হাসান ব্যক্তিগত ২০ রানে রশিদ খানের বলে সাজঘরে ফেরেন।তৃতীয় উইকেটে ব্যাট করতে আসেন দলের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। দুই প্রান্ত থেকে সমান তালে থেলতে থাকেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। ১০৭ বলে ১৪ চারে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন লিটন দাস।

আগের ম্যাচে সপ্তম উইকেটে দেশের ইতিহাসে সর্বোচ্চ ১৭৪ রানের জুটি গড়েছিলেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে এবার তৃতীয় উইকেটে পার্টনারশিপ রেকর্ড বলেছেন লিটন এবং মুশফিক। মুশফিকুর রহিম ও লিটন দাস আগের ১৭৮ রানের জুটির রেকর্ড ভেঙে ২০২ রানের জুটি গড়েন।

তবে ইনিংসের ৪৭ তম ওভারে লিটন এবং মুশফিকের উইকেট তুলে নেন ফরিদ রহমান। তার স্লো বলে স্ট্রেট ডিপ স্কয়ার লেগে মুজিব উর রহমানের ক্যাচ হন লিটন দাস। ১২৬ বলে ১৬টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ১৩৬ রান করে আউট হন লিটন দাস।

পরের বলেই বিদায় নেন মুশফিকুর রহিম। ফজলহক ফারুকির ক্যাচ হন তিনি ৮৬ রান করে। এছাড়াও এটি বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট ইতিহাসে পঞ্চম সেরা পার্টনারশিপ। বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ২৯২ রানের পার্টনারশিপ গড়েছেন তামিম ইকবাল এবং লিটন দাস।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, রিয়াজ হাসান, রহমত শাহ, হাসমতুল্লাহ শহীদি, নাজিবুল্লাহ জাদরান, আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ ও ফজলহক ফারুকি।

আরো পড়ুন

সাকিবদের কাছে পাত্তাই পেল না ইমরুল-আশরাফুলরা

Shohag

আনামুল হক বিজয়ের ক্যারিয়ার সেরা ইনিংসে টানা চার ম্যাচে জয় তুলে নিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

Shohag

আইসিসির টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় তিন নম্বরে সাকিব আল হাসান।

Shohag