27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আগামী কালকের ম্যাচের ১০ পয়েন্ট কোন প্রকার হাতছাড়া করতে চাইনা আমরা : মেহেদী হাসান মিরাজ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ইতিমধ্যেই সিরিজের প্রথম দুই ম্যাচে জয়লাভ করে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই অনেকেই ভাবতে পারেন আগামী কাল হয়তো বাংলাদেশ কিছুটা ছাড় দিবে। কিন্তু আসলে সেটি নয়।

তার কারণ জানিস তাহলে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি সুপার ক্রিকেট লীগে অংশ। প্রতিটি ম্যাচেই রয়েছে গুরুত্বপূর্ণ দশটি পয়েন্ট। আর এই পয়েন্ট প্রতিটি দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আগামী বিশ্বকাপে নিশ্চিত করতে হলে পয়েন্ট টেবিলের আট-এর মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। তাই তো কোন ছাড় দেয়ার পক্ষে নন মেহেদী হাসান মিরাজ।

মিরাজ বলেন, ‘সিরিজ জেতার চেয়ে গুরুত্বপূ্র্ণ হলো ১০টি পয়েন্ট। বিশ্বকাপে কিন্তু সেরা আট দল কোয়ালিফাই হবে। সিরিজ জিতেছি খুব ভালো কথা। এখন আরও একটা ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিতে পারলে অনেক ভালো হবে। সামনে হয়তো অনেক বড় চ্যালেঞ্জ আসবে। আমি মনে করি এই ১০ পয়েন্ট যদি নিতে পারি, তখন আমাদের জন্য সহজ হবে সামনের চ্যালেঞ্জগুলো।’

গত বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও প্রায় একই অবস্থার মধ্যে ছিল বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছিল টাইগাররা। পরে শেষ ম্যাচ হেরে খোয়াতে হয় ১০টি পয়েন্ট। তবে এবার আর তেমন কিছু হতে দিতে চান না মিরাজ। এই ১০ পয়েন্টেই পুরো গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ দল।

তাই তো মিরাজ বললেন, “(শ্রীলঙ্কার কাছে সিরিজ হারের ব্যাপারে) কোনো কথা হয়নি। সেটা নেতিবাচক ভাবনা। নেতিবাচক চিন্তা করছি না, ইতিবাচক চিন্তা করছি। কালকের ম্যাচটা আছে। আমরা চেষ্টা করবো শতভাগ অ্যাফোর্ট দিয়ে খেলার জন্য এবং আমাদের জন্য ১০ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ।”

আরো পড়ুন

দুবাইয়ের শাহরুখ খানের সাথে শুটিং করবেন সাকিব আল হাসান

Shohag

লিটন বাংলাদেশ দলের মেগাস্টার ক্রিকেটার হবে : খালেদ মাহমুদ সুজন

Shohag

টি-টোয়েন্টি থেকে ছিটকে গেলেন মুশফিক রহিম।

Shohag