18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

বিশ্বকাপ সুপার লিগের সেরা চারে থেকে বিশ্বকাপ নিশ্চিত করতে চাই : তামিম ইকবাল।

বিশ্বকাপ সুপার লিগে এখন পর্যন্ত শীর্ষে রয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জয়লাভ করেছে বাংলাদেশ। তবে আজ সিরিজের শেষ ম্যাচে জয়লাভ করতে পারলে আগামী বিশ্বকাপ একপ্রকার নিশ্চিত হয়ে যত বাংলাদেশের জন্য।

বিশ্বকাপ সুপার লিগে এখনো তিনটি সিরিজ রয়েছে বাংলাদেশের। সুপার লিগে আর তিন সিরিজে নয় ম্যাচ খেলবে বাংলাদেশ। সেখান থেকে ২০ পয়েন্ট তথা দুই জয় পেলেই নিশ্চিত হয়ে যেতে পারে বিশ্বকাপ।

তবে অধিনায়ক তামিম চান, সেরা চারে থেকে বিশ্বকাপে যেতে। যত বেশি সম্ভব ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের সেরা চারে থেকেই বিশ্বকাপে পা রাখতে চান তামিম। আফগানদের বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন তিনি।

তামিমের ভাষ্য, “যদি আর একটা-দুইটা ম্যাচও জিতি, তাহলেই হয়তো আমরা বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবো। এটা আমার লক্ষ্য না, আমার ব্যক্তিগত লক্ষ্য হলো বাংলাদেশ সেরা চারে থেকে (সুপার লিগ) শেষ করবে।”

তিনি আরও যোগ করেন, ‘আপনি যদি ৭-৮ নম্বর হয়ে বিশ্বকাপ খেলতে যান তাহলে সেটা কোনো পার্থক্য তৈরি করে না। যদি আমরা সেরা চারে থেকে যেতে পারি সেটাই একটা ব্যাপার হবে। অধিনায়ক হিসেবে চারে থেকে শেষ করাই আমার লক্ষ্য। কয় ম্যাচ জিততে পারি, কত পয়েন্ট এসব আমার কাছে বিষয় না, আমার কথা হল শীর্ষ চারে থাকা।’

সেরা চারে থাকতে হলে চাই অনেক পয়েন্ট। আজকের ম্যাচ হেরে ১০টি পয়েন্ট হাতছাড়া করেছে বাংলাদেশ। তাই চরম হতাশ তামিম। কারণ সামনের তিন সিরিজের ছয় ম্যাচ হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটিও হবে তাদের দেশের মাটিতে। ফলে কোনোটিই সহজ হবে না।

তাই তামিম চেয়েছিলেন আফগানিস্তান সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট নিতে, “আমি আসলে পয়েন্ট হারিয়ে হতাশ। কারণ আপনি কখনও ভবিষ্যত বলতে পারেন না। আমাদের দক্ষিণ আফ্রিকায় খেলতে হবে, ইংল্যান্ড-আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে হবে। কোনো কিছুই নিশ্চিত না আপনি কী করবেন। যখন এ ধরনের সুযোগ থাকবে (ঘরের মাঠে আফগানদের বিপক্ষে) তখন সেটার সর্বোচ্চ সুবিধাটা তুলে নিতে হবে।”

আরো পড়ুন

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রয়োজন হলে আইপিএল থেকে ডাকা হবে মোস্তাফিজুর রহমানকে।

Shohag

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারবেন না মেহেদী হাসান মিরাজ।

Shohag

পঞ্চপান্ডবকে ছাড়া টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করল বাংলাদেশ। সোহানদের অভিনন্দন জানিয়েছেন মুশফিকুর রহিম।

Shohag