18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন জেসন রয়

ইংলিশ তারকা ব্যাটার জেসন রয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসর থেকে সরে দাঁড়িয়েছেন। সপ্তাহখানেক আগেই তিনি দলের মালিকপক্ষকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন।রয়ের বদলে এখনো খেলোয়াড়কে দলে ভেড়ায়নি গুজরাট টাইটান্স।

আইপিএলের পঞ্চদশ আসরের নতুন দল গুজরাট টাইটান্স এবার দলে ভিড়িয়েছিল জেসন রয়কে। নিলামে ২ কোটি ভারতীয় রুপিতে দল পান এই ব্যাটার। তবে আসন্ন আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রয়। না খেলার কারণ হিসেবে তিনি জানিয়েছেন, একটানা দীর্ঘ দিন বায়োবাবলে থাকা তার জন্য কষ্টকর হবে। তাই টুর্নামেন্ট থেকেই নিজেকে প্রত্যাহার করে নিলেন।

গত আসরে রয় খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। আইপিএলে দল পেলেও নিয়মিত ম্যাচ খেলার খুব একটা মেনে রয়ের। তবে নতুন দল গুজরাট টাইটান্সে বেশ গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে দলে ভূমিকা রাখতে পারতেন এই ব্যাটার। রয় আইপিএল থেকে সরে দাঁড়ালেও তার জায়গায় এখনো কোনো বদলি খেলোয়াড়কে নেয়নি গুজরাট।

এর আগেও একবার আইপিএল নিলামে দল পাওয়ার পর নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন রয়। ২০২০ আসরে রয়কে দলে ভিড়িয়েছিল ক্যাপিটালস। দেড় কোটি ভারতীয় রুপিতে দল পেলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে সেই আসর থেকে সরে দাঁড়িয়েছিলেন রয়।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলেছেন রয়। সেখানেও তিনি বায়োবাবলেই খেলেছেন। এই টুর্নামেন্টেও দলের সবগুলো ম্যাচ খেলার সুযোগ হয়নি রয়ের। সদ্য সমাপ্ত পিএসএলে মাত্র ছয়টি ম্যাচ খেলেই তিনি সংগ্রহ করেছেন ৩০৩ রান। ব্যাটিং গড় ৫০.৫০ এবং স্ট্রাইকরেট ১৭০.২২।

আরো পড়ুন

বিসিবির দেওয়া তিন কোটি পুরস্কারের অর্থ থেকে মোশারফ রুবেলের পরিবারকে টাকা দেবে ক্রিকেটাররা।

Shohag

সাকিব ভাই বড় এক একটা ফ্যাক্ট। শুধু আমাদের টিমে না যে দলেই থাকুক না কেন, এই দলটি এগিয়ে থাকবে : মোসাদ্দেক হোসেন

Shohag

তাসকিন-মোসাদ্দেকের দুর্দান্ত বোলিংয়ে আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করলো বাংলাদেশ।

Shohag