18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

আগামীকাল প্রথম বল থেকেই ছয়-চার মারব: মাহমুদউল্লাহ

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে ক্রিকেট থেকে টি-টোয়েন্টি ক্রিকেট অনেকটাই আলাদা। এখানে শুরু থেকেই এসে রান তুলতে হয় ব্যাটসম্যানদের। তবে সম্প্রতি সময়ে খুবই ধীর গতির ব্যাটিং করছেন বর্তমান টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

যা নিয়ে উঠেছে নানা আলোচনা। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন এই ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন করলে মাহমুদউল্লাহর সোজাসুজি জবাব, ‘আমি ইনশাআল্লাহ কাল প্রথম বল থেকেই মারব। চার মারার চেষ্টা করব, ছয় মারার চেষ্টা করব।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে সবচেয়ে ব্যর্থ ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। পুরো সিরিজে জুড়ে মাত্র একটি বাউন্ডারি মেরেছেন তিনি। তিন ম্যাচে তিনি রান করেছেন ৪৩। এই রানক করতে তিনি বল খরচ করেছেন ৭৯। যার মধ্যে তিনি শুধু একটি চার মেরেছেন। সিরিজের প্রথম ম্যাচে ১৭ বল খেলে ক্যাচ দিয়ে ফেরার আগে এক বাউন্ডারিতে করেন ৮ রান। পুরো সিরিজে তার বাউন্ডারি ওই একটিই।

পরের ম্যাচে লিটন দাসের সেঞ্চুরিতে দল ছিল সুবিধাজনক স্থানে। তবে শেষের দিকে রান তুলতে পারেননি মাহমুদুল্লাহ। স্লগ ওভারে ৯ বল খেলে মারতে পারেননি কোন বাউন্ডারি। করতে পারেন কেবল ৬ রান। শেষ ওয়ানডেতে তার উপর ছিল আরও গুরুদায়িত্ব।

দলের ২৯তম ওভারে ১২৫ রানে ৪ উইকেট পড়তে ক্রিজে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু এসেই খেলতে থাকেন একের পর এক ডট বল। পরপর ডট বল খেলার কারণে উল্টো চাপে পড়ে যান অপর পাশে থাকা লিটন দাস। অহেতুক স্লগ করতে গিয়ে ৮৬ রানে কাটা পড়েন লিটন। ইনিংসের বাকি পুরোটাই ক্রিজে ছিলেন মাহমুদউল্লাহ। খেলেছেন ৫৩ বল। কিন্তু কোন বাউন্ডারি ছাড়া করেন ২৯ রান।

আরো পড়ুন

অধিনায়ক বাবর আজমের অপরাজিত ৭৯ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফাইনালে পাকিস্তান

Shohag

শুরুতেই তাসকিন আহমেদের জোড়া উইকেটে ম্যাচের লাগাম টেনে ধরেছে বাংলাদেশ

Shohag

সাকিবের সাথে সম্পর্ক নিয়ে মুখ খুললেন তামিম ইকবাল।

Shohag