18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

শেষমুহুর্তে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেলেন নুরুল হাসান সোহান।

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে নুরুল হাসান সোহানকে। ম্যাচের আগের রাতে সোহানকে দলে অন্তর্ভুক্তির কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ২১ ফেব্রুয়ারি ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না সোহান। তবে সিরিজ শুরুর প্রাক্বালে তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফলে দুটি টি-টোয়েন্টির একাদশেই বিবেচিত হবেন তিনি।

গত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নজরকাড়া পারফরম্যান্সের পর সোহানকে টি-টোয়েন্টি দলে সুযোগ দেওয়া হয়। একসময় তার হাতে তুলে দেওয়া হয় উইকেটকিপিংয়ের গ্লাভসও। বিশ্বকাপেও ছিলেন দলের অন্যতম বড় কাণ্ডারি।

তবে সাম্প্রতিক সময়ে ফর্ম পক্ষে ছিল না। তাই আফগানিস্তান সিরিজের জন্য তাকে বিবেচনা করা হয়নি। বুধবার (২ মার্চ) অনুশীলনের সময় হাতে চোট পান মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে মুশফিকের খেলাও অনিশ্চিত। মুশফিক না খেললে সোহানকেই দেখা যেতে পারে উইকেটরক্ষকের ভূমিকায়।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দুটি টি-টোয়েন্টি। ৩ ও ৫ মার্চ দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়।

একনজরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

আরো পড়ুন

আফ্রিদি-মালিকদের নিয়ে পাকিস্তানে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ, খেলবে ভারতও

Shohag

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে আশরাফুল, নাসির এবং সাব্বির রহমানের মূল্য ১৮ লক্ষ টাকা।

Shohag

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলে সুযোগ পেলেন ফাস্ট বোলার হাসান মাহমুদ।

Shohag